ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঝড়ে লন্ডভন্ড মাঠের স্থাপনা

শঙ্কায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ!

শঙ্কায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ!

যুক্তরাষ্ট্রর বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনা অস্থায়ী। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সেরও তাই। কিন্তু গত বৃহস্পতিবার শক্তিশালী ঝড়ে এই মাঠের প্রায় সব স্থাপনা লন্ডভন্ড হয়ে গেছে। যেখানে আগামী মঙ্গলবার থেকে টি- টোয়েন্টি সিরিজ খেলার কথা বাংলাদেশ দলের। বাংলাদেশ দল হিউস্টনে পৌঁছেই পেয়েছে ঝড়-বৃষ্টির দেখা। তার আগের রাতে হওয়া প্রবল ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে অস্থায়ী স্থাপনা।

ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি পিটার ডেলা পেনা তার এক্স অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘২১ মে থেকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রর মধ্যকার সিরিজ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। গত বৃহস্পতিবার হিউস্টনে বড় ধরনের ঝড় হয়ে গেছে। অস্থায়ীভাবে নির্মিত প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সের বেশিরভাগ স্থাপনা ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে।’

প্রচণ্ডবেগে ঘূর্ণিঝড়ে পুরো স্টেডিয়ামই বিধ্বস্ত। এ ঘটনায় ৭জন মানুষ নিহত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। শুধু তাই নয়, পুরো হাউস্টন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ৯ লাখ মানুষ অন্ধকারে শুক্রবার রাত অতিবাহিত করেছে। ঘূর্ণিঝড়ে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অবস্থিত অস্থায়ী সব স্থাপনা পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। খেলোয়াড়দের ডাগআউট, ভিআইপি টেন্ট, সাইটস্ক্রিনসহ মাঠের সব স্থাপনাই অস্থায়ী। এসব অস্থায়ী স্থাপনাই ঝড়ের কবলে পড়ে বিধ্বস্ত হয়ে গেছে। এমনকি প্র্যাকটিস নেটও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্রচার কর্তৃপক্ষের জন্য স্থাপন করা সবগুলো স্ট্যান্ডই ঝড়ে উড়ে গেছে।

২১, ২৩ ও ২৫ মে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা বাংলাদেশ। এই সিরিজের পর টেক্সাসেরই আরেক শহর ডালাসে গ্র্যান্ড প্রেইরি মাঠে যুক্তরাষ্ট্রের বিপক্ষেই আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ আছে বাংলাদেশের।

১ জুন নিউ ইয়র্কে ভারতের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা নাজমুল হোসেন শান্তদের। আগামী ৮ জুন ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ কোন কারণে ভেস্তে গেলে বা ম্যাচ সংখ্যা কমে গেলে প্রস্তুতিতে কিছুটা ঘাটতি পড়তে পারে লাল সবুজ প্রতিনিধিদের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত