সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের

প্রকাশ : ২৬ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। অংশগ্রহণকারী প্রায় সব দেশই তাদের স্কোয়াড ঘোষণা করেছিল। কিন্তু বাকি ছিল শুধু পাকিস্তান। অবশেষে সাবেক চ্যাম্পিয়নরা দল ঘোষণা করেছে। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শক্তিশালী পেস আক্রমণ নিয়ে দল সাজিয়েছে পাকিস্তান। পাঁচজন বিশেষজ্ঞ পেসার নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে খেলতে যাচ্ছে ২০০৯ আসরের চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার জন্য আইসিসির বেঁধে দেয়া সময় শেষের একদিন আগে গত শুক্রবার ১৫ সদস্যের দল দিল পাকিস্তান। ২০ দলের টুর্নামেন্টে অংশ দেয়া দলগুলোর মধ্যে সবার শেষে স্কোয়াড ঘোষণা করল তারাই। বাবর আজমের নেতৃত্বাধীন দলে কাউকে সহ-অধিনায়কের দায়িত্ব দেয়নি পাকিস্তান। এমনকি আসছে টুর্নামেন্টের জন্য কোনো রিজার্ভ ক্রিকেটারও রাখেনি এশিয়ার দলটি। পাকিস্তানের দল কেমন হতে পারে, সেই ধারণা অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের ১৮ জনের দল থেকে বিশ্বকাপের স্কোয়াড সাজানোর কথা আগেই বলেছিল তারা। ওই দুই সিরিজ দিয়ে দেড় বছরের বেশি সময় পর পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ডাক পান হাসান আলি। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ খেলা এই পেসারকে বিশ্বকাপ দলে রাখেনি তারা। তার সঙ্গে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইরফান খান ও এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টির স্বাদ না পাওয়া অলরাউন্ডার আঘা সালমান। বিশ্বকাপ খেলার জন্য অবসর ভেঙে ফেরা অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমির ও স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে দলে রেখেছে পাকিস্তান। টিকে গেছেন গত জানুয়ারিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পা রাখা পেসার আব্বাস আফ্রিদি। আমির ও আব্বাসের সঙ্গে পাকিস্তানের বিশ্বকাপ দলে আছেন তিন পেসার শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহ। দলটিতে একমাত্র বিশেষজ্ঞ লেগ স্পিনার আবরার আহমেদ। সংযুক্ত আরব আমিরাতের বদলে পাকিস্তানকে বেছে নেয়া বিস্ফোরক ব্যাটসম্যান উসমান খানও আছেন দলে। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন ইংল্যান্ডে আছে পাকিস্তান। সিরিজটি শেষে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দেবে তারা। আগামী ৬ জুন ডালাসে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান।

পাকিস্তান বিশ্বকাপ দল: বাবর আজম (অধিনায়ক), সাইম আইয়ুব, মোহাম্মদ রিজওয়ান, ফাখার জামান, আজম খান, উসমান খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ, আবরার আহমেদ।