ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কোহলিদের কোচ হতে চান ভিলিয়ার্স

কোহলিদের কোচ হতে চান ভিলিয়ার্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচের পদশূন্য হতে যাচ্ছে। আলোচনায় এসেছে রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, স্টিফেন ফ্লেমিং ও এন্ডি ফ্লাওয়ারের নাম। জীবনযাপনের সঙ্গে খাপ খায় না বলে ভারতের প্রধান কোচ হওয়ার আগ্রহ নেই রিকি পন্টিংয়ের। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেছেন, আমি কিংবা বিসিসিআই অস্ট্রেলিয়ার কোন সাবেক ক্রিকেটারকে কোচিংয়ের প্রস্তাব দেয়নি। এমন বিতর্কের মধ্যে ভারতের কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তির একটি সাক্ষাৎকার নেয় নিউজ১৮ নামের একটি গণমাধ্যম। সেখানে দ্রাবিড়ের উত্তরসূরি হতে চান কিনা, এমন প্রশ্ন করা হয় ভিলিয়ার্সকে। এমন প্রশ্নে অবশ্য উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

ভিলিয়ার্স বলেন, ‘আমার একেবারেই কোনো ধারণা নেই। আমি মনে করি, আমি কোচিং উপভোগ করব। আমার মনে হয়, এমন কিছু বিষয় আছে, যা আমি ততটা উপভোগ করব না। সেগুলো আমাকে শিখতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে সবকিছু সম্ভব। যতদূর সামনে এগিয়ে যাব, ততই নতুন কিছু শিখতে পারব।’

সাবেক প্রোটিয়া তারকা আরও বলেন, ‘আমি মনে করি, কোচিং কাজের কিছু বিষয় আছে। যা আমি অনেক উপভোগ করব। যেগুলো আমি বছরের পর বছর ধরে শিখেছি এবং ৪০ বছর বয়সে যে পরিপক্বতা পেয়েছি। ক্যারিয়ারের পেছনের দিকে ফিরে তাকালে অনেক পরিষ্কার করে আমি দেখতে পাই। তরুণ খেলোয়াড়দের এমন কিছু জিনিস শেখার আছে যা খুবই গুরুত্বপূর্ণ। এমনকি সিনিয়র খেলোয়াড়ের জন্যও এই ধরনের শিক্ষা মূল্যবান হতে পারে।’ ভিলিয়ার্স আসলে বোঝাতে চেয়েছেন, তিনি এই মুহূর্তে ভারতের মতো দলের কোচ হওয়ার জন্য প্রস্তুত নন। দ্রাবিড়ের জায়গা পূরণ করা তার জন্য কঠিনই হয়ে যাবে বটে। কারণ, ভারতের কোচিংয়ের দায়িত্ব নিতে হলে আরও জানা-শোনার দরকার আছে বলে মনে করেন ভিলিয়ার্স। এক্ষেত্রে সহকারি কোচ হওয়ার ক্ষেত্রে কিছ্টুা আগ্রহ রয়েছে তার।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত