ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাদ পড়লেন জিকো

ফিরলেন মোরসালিন নতুন মুখ সুজন

ফিরলেন মোরসালিন নতুন মুখ সুজন

প্রথমবারের মতো ট্রেবল জিতেছে বসুন্ধরা কিংস। আর তিনটিতেই তাদের প্রতিপক্ষ ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শিরোপা জিততে না পারলেও এই মৌসুমে রানার্স আপের ট্রেবলের রেকর্ড গড়েছে সাদা কালোরা। ঐতিহ্যবাহী দলটির হয়ে অনবদ্য নৈপুণ্য প্রদর্শন করেছে গোলরক্ষক সুজন হোসেন। পুরো মৌসুম দুর্দান্ত খেলে জায়গা করে নিয়েছেন জাতীয় ফুটবল দলে। নিয়মিত গোলকিপার আনিসুর রহমানের স্থানে এলেন এই তরুণ তুর্কি। বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষের ম্যাচের জন্য গতকাল বৃহস্পতিবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই দলে প্রথমবার জায়গা পেয়েছেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন। বাদ পড়েছেন অভিজ্ঞ আনিসুর রহমান জিকো। ফলে এক বছর যেতে না যেতেই মূদ্রার উল্টো পিঠ দেখলেন জিকোকে। গত বছর জুনে সাফ চ্যাম্পিয়নশিপের সেরা গোলকিপারের স্বীকৃতি পেয়েছিলেন বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক। অথচ বছর ঘুড়তেই জাতীয় দল থেকে ছিটকে যেতে হলো তাকে।

চোটের কারণে মার্চে লেবানন ও ফিলিস্তিনের বিপক্ষে ছিলেন না শেখ মোরসালিন ও তারিক কাজী। চোট কাটিয়ে দুজনই ফিরেছেন লাল-সবুজের দলে। মোরসালিন ক্লাব ফুটবলে আরও মাস খানেক আগেই ফিরেছেন। কিংসের জার্সিতে খেলেছেন নিয়মিত। রক্ষণভাগের অন্যতম তারিক কাজীও বুধবার মাঠে ফিরেছেন। শেখ রাসেলের বিপক্ষে দ্বিতীয়ার্ধে কিংসের জার্সিতে মাঠে নামেন তিনি। অস্ট্রেলিয়া ম্যাচে অবশ্য কার্ড নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না বিশ্বনাথ ঘোষ ও মজিবুর রহমান জনি। এরপরও তাদের দলে রেখেছেন কোচ। লেবানন ম্যাচে এই দুজনকে খেলানোর চিন্তা-ভাবনা কাবরেরার। এছাড়া দলে ফিরেছেন ডিফেন্ডার রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সুশান্ত ত্রিপুরা ও মোহাম্মদ আবদুল্লাহ। ইনজুরির কারণে নেই ফয়সাল আহমেদ ফাহিম। বাদ পড়েছেন সুমন রেজা, জায়েদ হোসেন, আরমান ফয়সাল আকাশ।

ফুটবলাররা আগামীকাল শনিবার ক্যাম্পে রিপোর্ট করবেন। পরদিন কিংসের মাঠে হবে অনুশীলন। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ জুন কিংস অ্যারেনায় এবং ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল : গোলকিপার- মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ ও সুজন হোসেন, ডিফেন্ডার- তপু বর্মণ, তারিক কাজী, রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, শাকিল হোসেন, রহমত মিয়া, ইসা ফয়সাল ও সুশান্ত ত্রিপুরা, মিডফিল্ডার- সোহেল রানা, সোহেল রানা (জুনিয়র), মজিবুর রহমান জনি, জামাল ভুঁইয়া, কাজেম কিরমানি শাহ, মোহাম্মদ হৃদয় ও চন্দন রয় এবং স্ট্রাইকার- রাকিব হোসেন, শেখ মোরসালিন, শাহরিয়ার ইমন, মোহাম্মদ আবদুল্লাহ, রাব্বী হোসেন রাহুল ও রফিকুল ইসলাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত