ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘এটা আমার জীবনের সেরা রাত’

‘এটা আমার জীবনের সেরা রাত’

বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে শিরোপা জয়ের স্বাদ নিয়েছেন জুড বেলিংহ্যাম। কিন্তু ডিএফবি পোকাল কি আর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ দিতে পারে? তাও রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে প্রথম মৌসুমেই পেলেন ইউরোপের সবচেয়ে মর্যাদার ট্রফিটি। এরচেয়ে ভালো স্বপ্ন নিজেও দেখতে পারতেন না বলে মনে করেন এই ইংলিশ তরুণ।

গত শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বুরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় রিয়াল মাদ্রিদ। ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে নিজেদের রেকর্ড আরো সমৃদ্ধ করে ১৫তম শিরোপা জিতে নিল স্প্যানিশ জায়ান্টরা। রিয়ালে অনেক খেলোয়াড়ই এই সংখ্যা পাঁচণ্ডছয়ে নিলেও বেলিংহ্যামের জন্য এটাই প্রথম। ম্যাচ শেষে টিএনটি স্পোর্টসকে নিজের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বেলিংহ্যাম বলেন, ‘মাঝেমধ্যে যখন এটা কঠিন হয়ে যায়, তখন আপনি ভাবতে শুরু করেন যে, এটি সবই মূল্যবান কি না; কিন্তু আজকের রাতের মতো রাতগুলো এটাকে মূল্যবান করে তোলে। এমন নিখুঁত মৌসুমের চেয়ে ভালো কিছু হতে পারে না। আমি এটিকে ভাষায় প্রকাশ করতে পারছি না, এটা আমার জীবনের সেরা রাত।’

চলতি মৌসুমের শুরুতেই রিয়ালে যোগ দিয়েছেন বেলিংহ্যাম। এসেছেন ডর্টমুন্ড থেকেই। সেই ক্লাবকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ জিতে নেন তিনি। তাই স্বাভাবিকভাবেই বিষয়টি তার জন্য বাড়তি আবেগের। তবে ভাগ্য সঙ্গ দিলে ম্যাচের ফলাফল ভিন্নও হতে পারতো। প্রথমার্ধে দারুণ খেলেও কোনো গোল আদায় করে নিতে পারেনি ডর্টমুন্ড। ডিজেডএনকে দেওয়া সাক্ষাৎকারে বেলিংহ্যাম স্বীকার করে নেন বিষয়টি, ‘সত্যি বলতে কি, তারা (ডর্টমুন্ড) প্রথমার্ধে সেরা দল ছিল। তারা দুই কিংবা তিনটি গোলও করতে পারত। কিন্তু এটা সেই চরিত্র... আপনাকে ভোগান্তিতে ফেলতে ফিরে আসতে পারি।’ চলতি মৌসুমে এই ডর্টমুন্ড থেকেই রিয়ালে যোগ দিয়েছেন বেলিংহ্যাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত