ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘনশ্যামকে নিয়ে বিশেষ পরিকল্পনা ছিল : জলিল

ঘনশ্যামকে নিয়ে বিশেষ পরিকল্পনা ছিল : জলিল

টানা চতুর্থবারের মতো বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ। গতকাল সোমবার বিকালে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত টুনামেন্টের ফাইনালে শক্তিশালী নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লাল সবুজের প্রতিনিধিরা।

ম্যাচ শেষে বাংলাদেশের কোচ আব্দুল জলিল বলেন, কোচের দায়িত্বটা আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। দলকে চ্যাম্পিয়ন করে অত্যন্ত সফলতার সঙ্গে সে দায়িত্ব পালন করেছি। আমি মনে করি, শতভাগ সফলতা এসেছে। নেপালের অন্যতম সেরা এবং ভারতের প্রো কাবাডি খেলোয়াড় ঘনশ্যাম রোকা মাগার নিয়ে ফাইনালে বিশেষ পরিকল্পনা ছিল। জানিয়ে স্বাগতিক দলের কোচ বলেন, তাকে কীভাবে আটকানো যায়, সে পরিকল্পনা আমরা আগেই সাজিয়েছিলাম। ঘনশ্যামকে আটকানোর দায়িত্ব দেয়া হয়েছিল। বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার জিয়াউর রহমাকে। সে সঠিকভাবে তার দায়িত্ব পালন করেছে। যে কারণে ঘনশ্যাম সুবিধা করতে পারেনি। এতে বাংলাদেশের জয় পাওয়াটা আর সহজ হয়েছে। আব্দুল জলিল আরও বলেন, ফাইনালে আমরা নেপালকে নিয়ে চিন্তাই করিনি। ভেবেছিলাম কেনিয়া অথবা থাইল্যান্ড আমাদের প্রতিপক্ষ হবে। যে কারণে তাদের সম্পর্কে খুব একা অনুশীলন ছিল না ছেলেদের। তবুও আমরা তাদের হারিয়ে শিরোপা জিতেছি। যদি দায়িত্বে থাকি, তাহলে দেশকে আরো সাফল্য এনে দিতে চাই। বাংলাদেশ টানা চতুর্থবার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অধিনায়ক আরুদুজ্জান মুন্সী। শিরোপা জিতেই অবসর নিয়েছেন তিনি। ফাইনাল শেষে বিদায়ি অধিনায়ক বলেন, এবার শুরু থেকে আমাদের টিম কম্বিনেশন অনেক ভালো ছিল। আপনারা দেখেছেন এই আসরে অনেক ভালো ভালো দল এসেছে। কোনো দলই দর্বল নয়। আমাদের খেলার ধারাবাহিকতা এতই সুন্দর ছিল যে শুরু থেকে শেষ অবধি আমাদের চাপে পড়তে হয়নি। আমরা আমাদের সর্বোচ্চ পারফরম্যান্স দিয়ে দলকে জয়ী করতে পেরেছি। তিনি বলে এটা আমার জীবনের সেরা পাওয়া। এভাবে এত আয়োজন করে আমাকে বিদায় দেয়া হবে, এটা কখনও ভাবিনি। আমাকে এত সুন্দরভাবে বিদায় দেয়ার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশনকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আরুদুজ্জামান বলেন, ফাইনালের আগে একটা মেন্টালি চাপ থাকে। কিন্তু আমরা কোনো চাপ নেইনি। আমি রিলাক্সে খোলার চেষ্টা করেছি। তাতে সহজ জয় পেয়েছি। তিনি বলেন, আমি আন্তর্জাতিক কাবাডি থোকে বিদায় নিলেও একেবারে কাবাডি থেকে বিদায় নিচ্ছি না। লাল সবুজ জার্সি গায়ে আর দেখা মাঠে। তবে কাবাডির সঙ্গেই থাকার চেষ্টা করব- ইনশাআল্লাহ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত