ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জয় বাংলা ম্যারাথন অনুষ্ঠিত

জয় বাংলা ম্যারাথন অনুষ্ঠিত

রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হয়েছে ‘জয় বাংলা ম্যারাথন-২০২৪’ হাফ ম্যারাথন প্রতিযোগিতা। বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে এ প্রতিযোগিতায় তিন হাজার ৫০০ দৌড়বিদ অংশ নিয়েছেন। তারমধ্যে থেকে চার ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন ৩০ জন। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। হাতিরঝিলের মেরুল বাড্ডা পয়েন্ট থেকে ম্যারাথন শুরু হয়ে এম্ফিথিয়েটারে গিয়ে শেষ হয়। প্রতিযোগিতায় ১৬-৫০ বছর বয়সি পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে মো. আল-আমিন, মো. আসিফ বিশ্বাস ও মেহেদী হাসান।

১৬-৫০ বছর বয়সি নারী বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে পাপিয়া খাতুন, নাবিয়া খাতুন ও প্রীতি বিশ্বাস। ৫১ থেকে তার বেশি বয়সি নারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে চীনা নাগরিক ইরিলি খইকি, শাহ তামান্না সিদ্দিকি ও আয়শা মুন্নি। বয়সের এই ক্যাটাগরিতে পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে জসিম উদ্দিন আহম্মেদ, দ্বিতীয় মো. ওহাব খাঁন ও আমিনুর রহমান। পুরস্কার বিতরণের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জঙ্গি ও সন্ত্রাস দমনের পাশাপাশি বাংলাদেশের পুলিশ এখন গণমানুষের, জনগণের পুলিশ। এ ধরনের উদ্যোগ মানেই একে অপরের কাছে আসা, একত্রিত করা, যেটা পুলিশ দেখিয়ে দিয়েছে।’ বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি ও আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের সভাপতি, অতিরিক্ত আইজিপি (পিবিআই) বনজ কুমার মজুমদার ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান পুরস্কার বিতরণের অনুষ্ঠানে ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত