ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

সাফ নারী চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ভারত ও পাকিস্তানের গ্রুপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। গতকাল শনিবার ঢাকায় সাফের কংগ্রেস শেষে সিনিয়র নারী সাফ, ছেলেদের অনূর্ধ্ব-১৭ ও ২০ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। সাফের সাতটি দেশই নারী সাফে অংশ নেবে। ফিফার র‍্যাংকিং অনুযায়ী ড্র অনুষ্ঠিত হয়েছে। ২০২২ সালের মতো এবারও মেয়েদের সিনিয়র সাফ অনুষ্ঠিত হবে নেপালে। এ গ্রুপে ভারত, পাকিস্তান ও বাংলাদেশ। বি গ্রুপে মালদ্বীপ, ভুটান, শ্রীলঙ্কা ও স্বাগতিক নেপাল। দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনালে খেলবে।

সাবিনারা তিন দলের গ্রুপে পড়ায় সেমির পথ অনেকটা সহজ। অপেক্ষাকৃত দুর্বল পাকিস্তানকে হারাতে পারলেই পরের পর্ব নিশ্চিত হবে বাংলাদেশের।

১৭-৩০ অক্টোবর কাঠমান্ডুতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। তবে সিনিয়র নারী সাফের আগে পুরুষদের দুটি বয়সভিত্তিক টুর্নামেন্টের ড্র হয়েছে। অনূর্ধ্ব-১৭ ও ২০ দুই টুর্নামেন্টেই বাংলাদেশ এ গ্রুপে পড়েছে। অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপের অন্য তিন প্রতিপক্ষ নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে ভারত ও মালদ্বীপ। ১৬-২৬ আগস্ট নেপালে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে আর অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট ১৮-২৬ সেপ্টেম্বর ভুটানে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত