ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হরভজনের কাছে ক্ষমা চাইলেন আকমল

হরভজনের কাছে ক্ষমা চাইলেন আকমল

হাইভোল্টেজ ম্যাচ বলে কথা। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আলোচনা তো থাকবেই। দুই দেশের ক্রিকেটারদের মধ্যে সামাজিকমাধ্যমে চলে তর্কযুদ্ধ। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ঘটনায় হরভজন সিংয়ের কাছে ক্ষমা চাইলেন কামরান আকমল। নিউইয়র্কে চলতি সপ্তাহের রোববার ভারতের বিপক্ষে জিততে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৮ রান।

গুরুত্বপূর্ণ মুহূর্তে বোলিংয়ে এসে আর্শদীপ সিং নিয়েছেন ১ উইকেট। সেই ওভারে ২ চার হজম করলেও পাকিস্তান নিতে পেরেছে ১১ রান। এই ওভারের আগে আর্শদীপকে নিয়ে বিতর্কিত এক মন্তব্য করেন কামরান। পাকিস্তানের এক টেলিভিশনে কথোপকথনের সময় সাবেক এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘যেকোনো কিছুই ঘটতে পারে। ১২টা পেরিয়ে গেছে। কোনো শিখের মধ্যরাতে বল করা উচিত নয়।’ শিখদের প্রতি এমন অসম্মানজনক মন্তব্যটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। চোখ এড়ায়নি হরভজন সিংয়েরও। সাবেক ভারতীয় স্পিনার আকমলের এই কথার সমালোচনা ও তীব্র নিন্দা জানিয়ে এক্স পোস্টে লিখেছেন, ‘আপনাকে নিয়ে লজ্জা হয় কামরান আকমল... আপনি শিখদের নিয়ে না জেনেই মুখ খুলেছেন।

আমাদের মা ও বোনদের যখন হানাদারেরা অপহরণ করেছিল তখন আমরা শিখরা তাদের বাঁচিয়েছিলাম। সময়টা ছিল ১২ টা। লজ্জিত হও... কিছুটা হলেও কৃতজ্ঞ থাকো কামরান।’ সমালোচনার মুখে কামরান নিজের এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘আমার সাম্প্রতিক মন্তব্যের জন্য আন্তরিকভাবে অনুতপ্ত এবং আন্তরিকভাবে হরভজন সিং ও শিখ সম্প্রদায়ের কাছে ক্ষমাপ্রার্থী। আমার কথা অনুপযুক্ত ও অসম্মানজনক ছিল।’ সুপার এইটে ওঠা পাকিস্তানের জন্য এখন অনেক যদি কিন্তুর মধ্যে পড়েছে। দুই ম্যাচের দুটিতে হারায় এখনো পর্যন্ত কোনো পয়েন্ট পায়নি তারা। নেট রানরেট-০.১৫০।

এখন তাদের ম্যাচ বাকি কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। যার মধ্যে নিউইয়র্কে আজ রাতে কানাডার মুখোমুখি হবে পাকিস্তান। শেষ দুই ম্যাচ বাবর আজমরা জিতলে হবে ৪ পয়েন্ট। তাদের (পাকিস্তান) ভাগ্য নির্ভর করছে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচের ওপর। আয়ারল্যান্ডকে যদি যুক্তরাষ্ট্র হারায়, তাহলে পাকিস্তানের সুযোগ নেই বললেই চলে। যুক্তরাষ্ট্রের তখন হবে ৬ পয়েন্ট। অন্যদিকে ভারত এরই মধ্যে ৪ পয়েন্ট ও + ১.৪৫৫ নেট রানরেট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে। রোহিত শর্মা-বিরাট কোহলিদের শেষ দুই ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্র ও কানাডার বিপক্ষে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত