ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অধিনায়ক শান্তকে নিয়ে বিসিবির ভাবনা

অধিনায়ক শান্তকে নিয়ে বিসিবির ভাবনা

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পরপরই লাল সবুজ দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান সাকিব আল হাসান। এরপর নানান নাটকীয়তা শেষে চলতি বছরের ফেব্রুয়ারিতে নাজমুল হোসেন শান্তকে সাকিবের স্থলাভিষিক্ত করা হয়। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও শান্তর নেতৃত্বে খেলেছে টাইগাররা। যেখানে অধিনায়ক নিজেই পারফর্ম করতে পারেননি। একই সঙ্গে ভুগেছে দলও। তাই এবার তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে শান্ত করেছেন মোটে ১১২ রান, স্ট্রাইকরেট ৯২।

এমন অবস্থায় তাকে নিয়ে বিসিবি কি ভাবছে? সে প্রশ্নের উত্তর দিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। গতকাল শনিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে কথা বলেছেন টাইগারদের বিশ্বকাপ পারফমম্যান্স নিয়েও।

শান্তর অধিনায়কত্ব নিয়ে জালাল বলেন, ‘আমরা শান্তকে ম্যান্ডেট দিয়েছি এক বছরের জন্য। এখন পর্যন্ত এই বিষয় নিয়ে আমরা আলোচনা করিনি। তাসকিন শুরু করেছে ভাইস ক্যাপ্টেন হিসেবে। আমার মনে হয়, সে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। কিন্তু এই মুহূর্তে অধিনায়ক পরিবর্তন হবে কি না, ভবিষ্যতেও হবে কি না- এই বিষয় নিয়ে আমি আলোচনা করতে পারব না।

সবকিছু বোর্ডের সিদ্ধান্তে হয়। শান্তকে আমরা এই বছরের জন্য ম্যান্ডেট দিয়েছি। বাকিটা বোর্ডের ইচ্ছা’ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞরা। এই দুই সিনিয়র ক্রিকেটারকে নিয়ে জালাল বলেন, ‘সাকিব-মাহমুদউল্লাহ কারো নাম নিয়ে বলছি না, যারা পারফর্ম করে সামনে আসবে তারাই খেলবে।

এখন যারা খেলছে তারা সবাই পারফর্ম করেই এসেছে। যারা টি-টোয়েন্টি দলে গিয়েছে প্রত্যেকেই সামর্থ্য দেখিয়েই টিমে ছিল। দলের মধ্যে পারফর্মম্যান্সকেই সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়া হয়।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত