ট্রফি নিয়ে আটকা পড়েছেন চ্যাম্পিয়নরা

প্রকাশ : ০২ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

২০০৭ সালের পর দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শিরোপা পুনরুদ্ধার করতে ১৭ বছর অপেক্ষা করতে হয়েছে তাদের। ট্রফি নিয়ে দেশে ফিরতেও অপেক্ষায় থাকতে হচ্ছে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। বিপজ্জনক ঘূর্ণিঝড়ের কারণে বার্বাডোজের ব্রিজটাউনে আটকা পড়েছেন দলের সবাই। ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী গত রোববার ঘূর্ণিঝড় বেরিলের গতি ছিলো ঘণ্টায় ১৩০ মাইল। বেরিলের কারণে বার্বাডোজ, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট ও গ্র্যানাডিয়ান্স, ত্রিনিদাদ ও টোবোগা দ্বীপে সতর্কতা জারি করা হয়েছে।

বিশ্বকাপ জয়ের পর দুই দিন পেরিয়ে গেলেও এখনো নিজ দেশে রওয়ানা হতে পারেনি ভারতীয় দল। আটলান্টিক মহাসাগর থেকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বেরিলের কারণে হোটেলরুমে বন্দি হয়ে পড়েছেন তারা। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ঘূর্ণিঝড়টিকে ‘অত্যন্ত বিপজ্জনক’ বা ক্যাটাগরি ফোর হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। সোমবার বার্বাডোজে সবাইকে নিজ কক্ষের বাইরে না যাওয়ার জন্য সতর্ক বার্তা দিয়ে রাখা হয়েছে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী রোববার ঘূর্ণিঝড় বেরিলের গতি ছিলো ঘণ্টায় ১৩০ মাইল। বেরিলের কারণে বার্বাডোজ, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট ও গ্র্যানাডিয়ান্স, ত্রিনিদাদ ও টোবোগা দ্বীপে সতর্কতা জারি করা হয়েছে। এসব দ্বীপ দেশ থেকে বন্ধ রয়েছে বিমান চলাচল। বিশ্বকাপ জয়ী ভারতীয় দলে ভাড়া করা বিমানে দেশে ফেরার কথা ছিলো। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে রোববার সন্ধ্যা থেকেই বন্ধ রয়েছে বিমানবন্দর। বিসিসিআইর সচিব জয় শাহ বার্বাডোজে গণমাধ্যমকে বলেন, ‘আপনাদের মত আমরাও আটকা পড়েছি। ভ্রমণের সবুজ সংকেত পাওয়ার পর কীভাবে ফিরব ঠিক করব।’ গত শনিবার বাংলাদেশ সময় রাতে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। বিশ্বকাপ নিয়ে দলটির ভারতে ফেরার অপেক্ষা করছেন সমর্থকরা।