ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার গোল খেয়ে বললেন ‘স্পেন ইউরো জিতবে’

চার গোল খেয়ে বললেন ‘স্পেন ইউরো জিতবে’

জর্জিয়াকে উড়িয়ে দিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্পেন। বড় ব্যবধানে হেরে শেষ হয়ে গেছে জর্জিয়ার স্বপ্নময় ইউরো যাত্রা। সেই হতাশা থাকলেও স্প্যানিশদের সুন্দর ফুটবলে মুগ্ধ দলটির গোলরক্ষক জিওর্জি মামারদাশভিলি। ম্যাচ শেষে তিনি বলেছেন, স্পেনই জিতবে এবারের ইউরো। গত রোববার রাতে কোলনে ইউরোর শেষ ষোলোর ম্যাচে গতিময় ও আক্রমণাত্মক ফুটবলের মিশেলে জর্জিয়াকে ৪-১ গোলে হারায় স্পেন। একইসঙ্গে তারা ঘোচায় প্রায় ১২ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টের নকআউটে ৯০ মিনিটের মধ্যে জিততে না পারার অপেক্ষা।

হবাঁন লু নহমাঁর আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া জর্জিয়া পুরো ম্যাচে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি। প্রথমার্ধে সমতা ফেরানোর পর দ্বিতীয় ৪৫ মিনিটে আরও ৩ গোল করে লুইস দে লা ফুয়েন্তের দল। শেষ পর্যন্ত গোল ৪টি হলেও, গোলের জন্য ৯০ মিনিটে ৩৫টি শট করে স্পেন। এর মধ্যে ১৩টি থাকে লক্ষ্য বরাবর। পুরো ম্যাচেই বেশ কয়েকটি শট থামিয়ে পরাজয়ের ব্যবধান আরো বড় হতে দেননি মামারদাশভিলি।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমে স্পেনের নান্দনিক ফুটবলের প্রশংসা করেন জর্জিয়া গোলরক্ষক। ‘আমার মতে, এই টুর্নামেন্টে স্পেন শিরোপার দাবিদার এবং তারা চ্যাম্পিয়ন হবে। এটা দুঃখজনক যে এই দলের মুখোমুখি হতে হয়েছে আমাদের। তবে এটাই শেষ নয়। আমরা আরো দৃঢ়ভাবে ঘুরে দাঁড়াব।’ তিনি বলেন, ‘অবশ্যই এটি হতাশাজনক, আমরা শেষ ষোলোতে হেরে গেছি। তবে আমাদের খুশি হওয়া উচিত। কারণ কিছু দিন আগেও আমরা ভাবতে পারতাম না যে, (ইউরোতে) এত দূর পৌঁছে যাব।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত