ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অলিম্পিক ডে পালিত

অলিম্পিক ডে পালিত

ফি বছরের ন্যায় এবারও অলিম্পিক ডে পালিত হয়েছে বাংলাদেশ। ‘লেটস মুভ’ শীর্ষক শিরোনামে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন অলিম্পিক ডে’র আয়োজন করে। গত শনিবার সকালে বাংলাদেশ শিশু একাডেমি থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে রোলার স্কেটিং কমপ্লেক্সে এসে শেষ হয় র‍্যালি। বর্ণাঢ্য র‌্যালিটি বাংলাদেশ শিশু একাডেমি থেকে আরম্ভ হয়ে শিক্ষা ভবন, বাংলাদেশ সচিবালয়, জিরো পয়েন্ট, জিপিও এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১নং গেট হয়ে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান, সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের খোলোয়াড়, বিভিন্ন স্কুল, কলেজের ছাত্রছাত্রী এবং বিভিন্ন সংগঠন ও সংস্থার ক্রীড়া সংগঠকসহ ক্রীড়ানুরাগী ব্যক্তিবর্গ অংশ নেন। এর আগে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বিওএ’র সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পতাকা উত্তোলন করেন বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বিওএ’র পতাকা উত্তোলন করেন অলিম্পিক ডে সাংগঠনিক কমিটির আহবায়ক এবং বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।

বিওএ’র সভাপতি প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে অলিম্পিক ডে’র শুভ উদ্বোধন করেন।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ২৩ জুন অলিম্পিয়াড ডে হিসেবে পালন করে। আইওসি’র অধিভুক্ত সকল দেশ নিজেদের সুবিধাজনক সময়ে এই দিনটি উদযাপন করে। এবার ২৩ জুন ঈদের পরপর হওয়ায় বিওএ দুই সপ্তাহ পর আজ এই দিবস উদযাপন করেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত