ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে বাংলাদেশের সঙ্গেই থাকছেন মুশতাক

পাকিস্তানে বাংলাদেশের সঙ্গেই থাকছেন মুশতাক

চলতি বছরের এপ্রিলে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন মুশতাক আহমেদ। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই তার সঙ্গে চুক্তি ছিল। বিশ্বকাপে বাংলাদেশের স্পিনারদের পারফরম্যান্সের পর মুশতাক আহমেদের সঙ্গে লম্বা সময় চুক্তির কথা ভাবছিল বিসিবি। বিশ্বকাপ শেষ হতে না হতেই ইংল্যান্ডে পাড়ি জমান পাকিস্তানের এই কিংবদন্তি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে নতুন করে চুক্তি করেছেন পাকিস্তানের সাবেক এ স্পিনার।

ইসিবির সঙ্গে চুক্তি করায় পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে মুশতাককে পাওয়া যাবে কি না তা নিয়ে শঙ্কা দেখা দেয়। তবে মুশতাককে পাকিস্তানের বিপক্ষে সিরিজে পাওয়া যাবে বলে জানিয়েছেন জালাল ইউনুস। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, ‘পাকিস্তান সিরিজের মুশতাক আহমেদ অ্যাভেইলেবল।’ তবে পাকিস্তান সিরিজের পর আর মুশতাককে পাচ্ছে না বাংলাদেশ। কারণ ইসিবির সঙ্গে চুক্তি হওয়ায় সেখানে নতুন ভাবে কাজ শুরু করবেন তিনি। তবে এখনও তাকে পাওয়ার বিষয়ে চেষ্টার কোনো কমতি রাখছে না বিসিবি। জালাল বলেন, ‘যেহেতু সামনে ওর নিজেরও কিছু প্রোগ্রাম আছে, সেজন্য পারছে না বাকি সিরিজগুলোয় থাকতে। ডিসেম্বর পর্যন্ত সে ব্যস্ত। তবে আমরা জানুয়ারি থেকে চেষ্টা করব তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করার। বলছি না যে করা যাবে।

আমরা চেষ্টা করব। এখন পর্যন্ত ইতিবাচক একটা ভাইব পাচ্ছি। দেখা যাক, সামনে কী হয়।’ এদিকে সাকিবের এই সিরিজে খেলা নিয়ে জালাল বলেন, ‘সে খেলবে, কথা হয়েছে। বোর্ডের সঙ্গে কথা হয়েছে, যোগাযোগ হয়েছে আমার সঙ্গেও। সময় যদি না থাকে সে দুবাই থেকে সরাসরি চলে যাবে। অথবা সে ঢাকায় এসে দুই-একদিন প্র্যাকটিস করে তারপর টিমের সঙ্গে যোগ দিতে পারে। অর্থাৎ, পাকিস্তান সিরিজে তাকে পাওয়া যাবে।’

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দুটি টেস্ট ম্যাচের সিরিজ হবে আগামী আগস্টে। নাজমুল হাসান শান্তর দল রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে মাঠে নামবে ২১ আগস্ট।

করাচিতে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ৩০ আগস্ট থেকে। লাল বলের সিরিজটির জন্য বাংলাদেশ দলের ট্রেনিং ক্যাম্পে আগামী মাসে যোগ দিবেন চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের প্রধান কোচ ২ আগস্ট বাংলাদেশে ফিরবেন বলে জানিয়েছেন বিসিবি কর্মকর্তা জালাল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত