ফিরলেন হাথুরুসিংহে

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ দল। তারপর জয়হীন থেকে দেশে ফিরে আসে লাল সবুজের প্রতিনিধিরা। তবে শিষ্যদের সঙ্গে ফেরেননি কোচ চন্ডিকা হাথুরুসিংহে। লম্বা ছুটিতে অস্ট্রেলিয়ায় পরিবারের কাছে চলে গিয়েছিলেন তিনি। সামনে নাজমুল হোসেন শান্তদের পাকিস্তান সফর। বাবর আজমদের বিপক্ষে দুই টেস্টের সিরিজ সামনে রেখে ঢাকায় ফিরেছেন শ্রীলঙ্কান এই কোচ। তার সঙ্গে ফিরেছেন ট্রেনার নিক লিও। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে ঢাকায় আসেন জাতীয় ক্রিকেট দলের কোচ।

কোচিং স্টাফের বাকি সদস্যদের কয়েকজন আগেই এসেছিলেন। স্পিন বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করা মুশতাক আহমেদ পাকিস্তান সফরেও একই ভূমিকায় থাকবেন। তার আশার কথা আজ। সহকারী কোচ নিক পোথাসও আসবেন এদিন। পাকিস্তান সফর উপলক্ষে আগামীকাল শনিবার থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন।

বিভিন্ন ধাপে চলবে টানা অনুশীলন। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলায় শরিফুল ইসলাম ও সাকিব আল হাসান শুরুতে থাকছেন না ক্যাম্পে। ১২ অগাস্টের পর তারা দেশে ফিরে অনুশীলনের শেষ ধাপে যোগ দিতে পারেন। ২১ অগাস্ট রাওয়ালপিন্ডি ও ৩০ অগাস্ট করাচিতে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট খেলবে বাংলাদেশ। এর আগে ৫ অগাস্ট দেশটিতে সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। তারা খেলবে দুটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচ। প্রথম চারদিনের ম্যাচ খেলতে ‘এ’ দলের হয়ে যাবেন মুশফিকুর রহিম ও মুমিনুল হকসহ টেস্ট স্কোয়াডের ৬ সদস্য।