মিরপুরে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

চলতি মাসেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন এ সফর সামনে রেখে প্রস্তুতিতে নামছেন ক্রিকেটাররা। গতকাল শনিবার ভোরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটাদের ফিটনেস টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকায় তা করা সম্ভব হয়নি। বৃষ্টির কারণে ফিটনেস টেস্ট না হলেও মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্ট্রেংথ পরীক্ষা হয়েছে ক্রিকেটারদের।

এই পরীক্ষায় ছিলেন ১৪ ক্রিকেটার। তবে আবহাওয়ার কারণে রানিং টেস্ট করা যায়নি বলেই জানিয়েছেন বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম। থেকেই অনুশীলন শুরু হয়ে যাবে বিসিবির এই ফিজিও বলেন, ‘আজকে থেকেই শুরু হয়ে যাবে অনুশীলন। স্কিল ক্যাম্প আগামীকাল থেকে কাজ করবে। আর রানিং টেস্টের ক্ষেত্রে নেক্সট টাইম আবহাওয়ার ওপর করবে।

আর ক্রিকেটারদের উপস্থিত থাকার ওপর নির্ভর করবে। অনেকগুলো প্লেয়ার ‘এ’ টিমে যাবে, জাতীয় দলের প্রোগ্রামে। তো সময়টা বের করা হলে আবার প্লান করা হবে।’ তিনি আরো বলেন, ‘বিশ্বকাপে যাওয়ার আগে আমরা তো একটা ফিটনেস টেস্ট করে তারপর গিয়েছিলাম। আর আজকে তার ফলোআপ টেস্টিং ছিল, তো ফলো অফ টেস্টিংয়ে আমাদের রানিং টেস্ট ছিল।

কিছু স্ট্রেংথ টেস্ট ছিল, তো রানিং টেস্ট ওয়েদারের কারণে করতে পারি নাই। স্ট্রেংথ টেস্টটা করেছি সবাই মিলে। যারা যারা ছিল তারা সবাই টেস্টে ছিল। আজকে ১৪ জন টেস্ট দিয়েছে সব মিলিয়ে।’