ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুদানের অলিম্পিক স্বপ্ন শেষ

সুদানের অলিম্পিক স্বপ্ন শেষ

প্যারিস অলিম্পিকে পদকের স্বপ্ন শেষ হয়েছে গেছে দক্ষিণ সুদানের। সার্বিয়ার কাছে হৃদয়বিদারক হারে পুরুষদের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় দলটি। অথচ পোর্তোরিকোর বিপক্ষে দারুণ জয়ে আসর শুরু করা দলটি এবার পদক জয়ের স্বপ্ন দেখেছিল। গত শনিবার প্যারিস অলিম্পিকের বাস্কেটবল ইভেন্টের ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ সুদানকে ৯৬-৮৫ গোলে হারিয়েছে সার্বিয়া।

গ্রুপে আফ্রিকান দলটি তৃতীয় স্থানে থেকে শেষ করে। সেরা তৃতীয় হয়ে যাওয়ার সুযোগটিও তারা হাতছাড়া করে পয়েন্টের ব্যবধানে। ব্রাজিলের সঙ্গে গ্রিস সেরা দুই তৃতীয় স্থানের দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করে।

ম্যাচ শেষে রেফারির উপর ক্ষোভ প্রকাশ করেন দলের অন্যতম সদস্য আইভে, ‘আমি (রেফারিদের সঙ্গে) কথা বলতে চেয়েছি, কিন্তু তারা আমার সঙ্গে কথা বলবে না। তারা আমাকে একটি প্রযুক্তিগত (ফাউল) দিয়েছে, আমাকে বলেছিল যে তারা আমার বেঞ্চে দাঁড়ানো নিয়ে চিন্তিত। তারা খেলার পরিবর্তে আমাকে লাইন অতিক্রম করা নিয়ে চিন্তিত ছিল।’

‘আমার ছেলে শট নিতে লাফিয়ে উঠলে তারা জার্সি টেনে ধরছে। উভয় দিকেই (ফাউল) ডাকুন।

আমি অভিযোগ করছি না তবে তবে এইসব নিয়ে চিন্তিত। এটি আজ নির্লজ্জ রাত ছিল। খুবই নির্লজ্জ। এবং আমাকে শান্ত থাকতে হয়েছিল কারণ (তারা) আমাকে ম্যাচ থেকে বের করে দেয়ার হুমকি দিয়েছে,’ যোগ করেন সাবেক এই এনবিএ খেলোয়াড়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত