ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাফুফে থেকে সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম

বাফুফে থেকে সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম

কোটা সংস্ককার ইস্যুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও গণঅভ্যুত্থানে বিদায় নিয়েছে আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে গেছেন শেখ হাসিনা। তারপর থেকেই জনরোষের মুখে পড়েছে সরকার সমর্থকরা। বাদ পড়েনি দেশের ক্রীড়াঙ্গনও।

এরইমধ্যে বিভিন্ন ফেডারেশনে চলছে চেয়ার দখলের মতো ঘটনা। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ চাইলেন দেশের একটি ফুটবল সমর্থক গোষ্ঠী। দেশের ফুটবল সমর্থকদের একটি সংগঠন ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার আল্টিমেটামও বেঁধে দিয়েছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, এরইমধ্যে আলট্রাসের কয়েকজন সদস্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে গিয়ে লিখিত চিঠিও দিয়ে এসেছেন বলে জানা গেছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে আলট্রাস সভাপতি আমিনুল বেপারী শিপলু সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটামের আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি বলেন, ‘সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হলো। স্বেচ্ছায় পদত্যাগ না করলে, আমরা টেনে নামাবো। ২৪ ঘণ্টা পর, বাফুফে ভবন দখলে নেয়া হবে।’

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) যোগ্যদের চান ক্রিকেট সংগঠকরা। আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামনে অবস্থান নিয়েছিলেন বেশ কয়েকজন ক্লাব কর্মকর্তা। ‘ক্রিকেট সংগঠক’ ব্যানারে বিসিবির সামনে অবস্থান নিয়ে নিজেদের দাবি-দাওয়ার কথা উল্লেখ করেছেন ক্লাব কর্মকর্তারা।

আওয়ামী লীগ সরকারের অধীনে বিসিবিতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন ক্লাব কর্মকর্তারা। এসব দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন ক্লাব কর্মকর্তারা। বিসিবির সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘২০১২ সালের পর আবার বিসিবিতে এসেছি। এসেছিলাম বিসিবির প্রধান নির্বাহীর সঙ্গে কথা বলতে। কিন্তু তাকে পাইনি। আমাদের দাবি, বিসিবি থেকে অযোগ্য সংগঠকদের সরিয়ে এখানে যোগ্য ক্রিকেট সংগঠকদের নিয়ে আসতে হবে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত