রিয়ালের অনুশীলনে প্রথমবার এমবাপ্পে

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

কয়েক বছরের জল্পনা-কল্পনার অবসান হয়েছে। গত মৌসুম শেষে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। সান্তিয়াগো বার্নাব্যুতে জমকালো আয়োজনে তাকে বরণ করে নিয়েছেন ক্লাব প্রশাসন ও সমর্থকরা। কিন্তু রিয়াল মাদ্রিদের জার্সি চাপালেও এখন পর্যন্ত মাঠে নামার সুযোগ হয়নি ফরাসি ফরওয়ার্ডের। অপেক্ষার প্রহরটা কিছুটা লম্বাই ছিল রিয়াল মাদ্রিদ সমর্থকদের।

দুই মাস আগে যোগ দিলেও প্রাক-মৌসুম প্রস্তুতির ম্যাচে পাওয়া যায়নি। তবে নতুন মৌসুমে স্প্যানিশ চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ সামনে রেখে প্রথমবারের মতো রিয়ালের আনুষ্ঠানিক অনুশীলন সেশনে যোগ দিয়েছেন এই ফরাসি তারকা। ইউরো ২০২৪ শুরুর আগে গত জুনের শুরুতেই এমবাপ্পেকে পাঁচ বছতের চুক্তিতে পিএসজি থেকে দলে টানে রিয়াল। ইউরোর পর গত জুলাইয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে ৮০ হাজার দর্শকদের সামনে আনুষ্ঠানিকভাবে সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে পরিচয় করিয়ে দেয়া হয়। এরপর ছুটিতে চলে যান ২৫ বছর বয়সী এমবাপ্পে।

তাতে রিয়ালের প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে অংশ নেয়া হয়নি এমবাপ্পের। তবে তখনই কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছিলেন, ইউয়েফা সুপার কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে সাবেক পিএসজি তারকাকে দেখা যেতে পারে। সেটা সামনে রেখেই বুধবার রিয়ালের অনুশীলনে যোগ দিয়েছেন এমবাপ্পে। প্রথমদিনেই নতুন ক্লাব সতীর্থদের সঙ্গে তাকে খোশমেজাজেই দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে অনুশীলনের কয়েকটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আলা মাদ্রিদ!’