ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে মুশফিক-মুমিনুলরা

পাকিস্তানে মুশফিক-মুমিনুলরা

বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল গত সোমবার। কিন্তু ওইদিন ছাত্র জনতার অভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে যান শেখ হাসিনা। গোটা দেশের মানুষ নেমে এসেছিল রাস্তায়। বন্ধ হয়ে গিয়েছিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

যে কারণে নির্দিষ্ট সময়ে পাকিস্তানে যেতে পারেননি ক্রিকেটাররা। গত বৃহস্পতিবার গঠন হয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। শান্তিতে নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে উপদেষ্টা হিসেবে হিসেবে শপথ নিয়েছেন আরো ১৬ জন। পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। তাই গতকাল শুক্রবার সকালে পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছেন মুশফিকুর রহিমণ্ডমুমিনুল হকরা।

পাকিস্তান পৌঁছে দুইদিন অনুশীলন করার পর ১৩ আগস্ট প্রথম আনঅফিশিয়াল টেস্টে পাকিস্তান শাহিনসের বিপক্ষে মাঠে নামবেন মুশফিকুর রহিমরা। এরপর ২০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগামী ২৬ আগস্ট পাকিস্তান শাহিনসের মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল। একদিন অনুশীলনের পর ২৮ আগস্ট দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দুই দল।

সিরিজের শেষ ম্যাচটি হবে ৩০ আগস্ট। সবকটি ম্যাচই হবে ইসলামাবাদে। এই সফর প্রসঙ্গে আজ বিমানবন্দরে বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন, ‘আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ বলে কিছু নেই। প্রতিটি দিনই চ্যালেঞ্জিং। প্রতিটি সিরিজ, প্রতিটি খেলা আমাদের নতুনভাবে শুরু করতে হয়। আমি মনে করি, সবকিছুই চ্যালেঞ্জিং। এখন খুব একটা বাজে অবস্থায় নাই দেশের পরিস্থিতি। একটা অশান্তি ছিল দেখে আমাদের খেলা কিছুটা পিছিয়েছে।’

তিনি আরো বলেন, ‘সাধারণত রাজনৈতিক কোনো প্রভাব আমাদের ক্রিকেটে পড়ে না। ক্রিকেট ক্রিকেটের গতিতে এগিয়ে যায়। সবগুলো খেলাই আসলে। ওটার সঙ্গে চ্যালেঞ্জের কোনো কথা না। চ্যালেঞ্জ হচ্ছে আমাদের ক্রিকেটটাই। যখন আমরা যেখানে খেলতে যাই সেটাই আমাদের জন্য চ্যালেঞ্জিং।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত