ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিসিবি সভাপতির দায়িত্বে নিজেকে উপযুক্ত মনে করেন না মাশরাফি

বিসিবি সভাপতির দায়িত্বে নিজেকে উপযুক্ত মনে করেন না মাশরাফি

একটা সময় প্রায়শই শোনা যেত বিসিবি সভাপতি হবেন মাশরাফি বিন মুর্তজা। বর্তমান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন দেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর যেই গুঞ্জন আরো জোরালো হয়েছিল। তবে সে সবই এখন অতীত। গত কয়েকদিনের প্রেক্ষাপটে মাশরাফি বুঝে গেছেন রাজনীতির নির্মম বাস্তবতা। তাই বিসিবি বোর্ড প্রধানের চেয়ারে বসার কথা আর ভাবেন না তিনি। সেই সঙ্গে মাশরাফি জানিয়েছেন তিনি এখন আর এই পদ ডিজার্ভ করেন না।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ ছাড়ার পর সংসদ সদস্য পদ হারিয়েছেন মাশরাফি। বিক্ষুব্ধ জনতা তার বাড়িতে আগুন দিয়েছে। মাশরাফি নিজেও রয়েছেন আত্মগোপনে। এই অবস্থায় গত বুধবার একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মাশরাফি। যেখানে জানতে চাওয়া হয়েছিল বিসিবিতে তার কাজ করার সম্ভাবনা নিয়ে। যার উত্তরে মাশরাফি বলেন, ‘আমি সংসদ সদস্য হওয়ার পর খেলা বাদ দিয়ে ক্রিকেট বোর্ডে যাইনি সাধারণত। নিজের কথা আসলে ভাবিনি। যে জায়গায় আমি ছিলাম, হয়তো ওপরের মহলে গিয়ে বলতে পারতাম যে ক্রিকেটে এই কাজটা করতে চাই বা ওই দায়িত্ব নিতে চাই। কিন্তু নিজের কথা বলতে চাইনি কখনোই।’ মাশরাফি আরো বলেন, ‘যখন বলার সুযোগ ছিল, তখনই বলিনি।

এখন যে পরিস্থিতি, আমার কাছে মনে হয়, ক্রিকেট বোর্ডে থাকা বা এরকম কোনো দায়িত্ব আমার প্রাপ্য নয়। আমি দাবিও করতে পারি না। যখন রাজনীতিতে ছিলাম, ক্রিকেট বোর্ডে থাকার চেষ্টা করিনি। এখন রাজনীতিতে নেই, এখন যদি বোর্ডে থাকার চেষ্টা করি বা থাকতে চাই, তাহলে কেমন হয়ে যায় না!’ বর্তমান প্রেক্ষাপটে বিসিবিতে কাজ করা তিনি ডিজার্ভ করেন না বলেও জানিয়ে দিয়েছেন সাবেক এই অধিনায়ক। তবে ক্রিকেটের যে কোনো প্রয়োজনে সাহায্য করতে তিনি প্রস্তুত বলেও জানিয়েছেন মাশরাফি। তিনি বলেন, ‘যদি ছোট কোনো প্ল্যাটফর্মে সুযোগ আসে, সেই জায়গা থেকে চেষ্টা করতে পারি। কিন্তু বড় পরিসরে বা বোর্ডে গিয়ে বলব, ‘এখন কাজ করতে চাই ক্রিকেট নিয়ে এটা অনেকটা সুযোগসন্ধানী ব্যাপার হয়ে যাবে। এই জায়গা থেকে আমার মনে হয়, এটা আমার প্রাপ্য নয়। হ্যাঁ, ক্রিকেট আমার রক্তে আছে। কেউ কখনো সহায়তা চাইলে অবশ্যই পাশে থাকব। কিন্তু বোর্ডে থাকার বাস্তবতা এই মুহূর্তে আমার নেই। ডিজার্ভও করি না।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত