বিপিএলের নতুন মালিক শাকিব খান

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তোড়জোড় শুরু হয়েছে। পরের মৌসুমের জন্য হাতবদল হয়েছে ঢাকা ফ্র্যাঞ্চাইজির মালিকানা। এই ফ্র্যাঞ্চাইজির নতুন মালিক চিত্রনায়ক শাকিব খানের কোম্পানি রিমার্ক-হারল্যান।

শাকিব খান ঢাকা ফ্র্যাঞ্চাইজি কিনে নিয়েছেন বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র। ওই সূত্রটি বলছে, সাইনিংমানি প্রদানসহ ফ্র্যাঞ্চাইজি কেনার আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। প্রসাধনী ও হোম কেয়ার পণ্যের প্রতিষ্ঠান রিমার্ক-হারল্যান। আর এই কোম্পানিটির পরিচালক চিত্রনায়ক শাকিব খান। এই দল কেনার মধ্য দিয়ে প্রথমবারের মতো দেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত হলেন জনপ্রিয় এই চিত্রনায়ক। বিপিএলে ঢাকা ফ্র্যাঞ্চাইজির মালিকানা একাধিকবার পরিবর্তন হয়েছে। বিভিন্ন নামে ভিন্ন ভিন্ন মালিকদের অধীনে বিপিএলে দেখা গেছে দলটিকে।

বিপিএলে দলের মালিকানা পরিবর্তন হলেও আদৌ বিপিএলের পরবর্তী আসর সময়মতো শুরু হবে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। জানা গেছে, বিপিএল নিয়ে বিসিবির যে দুই পরিচালক কাজ করেন তারা এখন কোথায় আছেন সে সম্পর্কে বিসিবির কাছে কোনো তথ্য নেই। শেখ হাসিনা সরকারের পতনের পর বিসিবির সভাপতিসহ বেশ কয়েকজন পরিচালকের অবস্থান সম্পর্কে আপাতত ধোঁয়াশা রয়েছে। তাই স্বাভাবিকভাবেই বিপিএলের ভবিষ্যৎ এখন শঙ্কার মুখে।