ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শরিফুলের স্বপ্নের উইকেট বাবর প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি

শরিফুলের স্বপ্নের উইকেট বাবর প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি

পাকিস্তানে পা রেখেছে বাংলাদেশ চার দিন হলো। দুই দলের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২১ আগস্ট। আগেভাগে পাকিস্তানে গেলেও অনুশীলনের সুবিধা পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। গতকাল শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তারা তৃতীয় দিনের মতো অনুশীলন করেছে।

অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশের বাঁ-হাতি ফাস্ট বোলার শরিফুল ইসলাম। নিজেদের প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট তিনি। রাওয়ালপিন্ডিতে হবে প্রথম টেস্ট। শরিফুলের আশা, পেসারদের জন্য ভালো কিছু অপেক্ষা করছে। উইকেট কেমন হবে, সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথমত আমি এখনও রাওয়ালপিন্ডির উইকেট দেখিনি।

আমি শুনেছি তারা কিছু ঘাস রাখছে উইকেটে। আমরা আশা করছি ঘাস থাকবে। প্রতিটা পেস বোলারই কিছুটা ঘাস ও সিম মুভমেন্ট থাকা পছন্দ করে। এটা পেসারদের জন্য ভালো।’ পাঁচ মাসেরও বেশি সময় পর আবার সাদা পোশাকে নামছে বাংলাদেশ। এই ব্যাপারটিকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন শরিফুল। তবে প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট তিনি, ‘আমার মনে হয় লাল বলের জন্য লম্বা সময় পর প্রস্তুতি নিতে হচ্ছে। আমাদের মানিয়ে নিতে হবে। আমার আরও কিছুদিন সময় হাতে আছে। আমার আরো কিছু প্রস্তুতি নিতে হবে ফিটনেস ও বোলিং ওয়ার্কলোড নিয়ে। আমার মনে হয় প্রায় সম্পূর্ণ হয়ে গেছে প্রস্তুতি।’ পিসিবির দেয়া সুযোগ সুবিধার প্রশংসা করে ২৩ বছর বয়সী বোলার বললেন, ‘আলহামদুলিল্লাহ, পিসিবি আমাদের জন্য ভালো প্রস্তুতির ব্যবস্থা করেছে। আমরা এখানকার আবহাওয়া খুব উপভোগ করছি। কিছুটা গরম আছে, কিন্তু আমাদের মানিয়ে নিতে হবে। ইসলামাবাদেও গরম ছিল।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত