বদলে গেল বাংলাদেশের দ্বিতীয় টেস্টের ভেন্যু

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট পৃথক ভেন্যুতে খেলার কথা ছিল বাংলাদেশের। ২১ আগস্ট শুরু হওয়া টেস্ট রাওয়ালপিন্ডি এবং ৩০ আগস্ট থেকে শুরু হওয়া টেস্ট করাচিতে খেলার সূচি বহু আগেই জানিয়ে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু হঠাৎ করে বদলে গেলে দ্বিতীয় টেস্ট ম্যাচের ভেন্যু। গতকাল রোববার এক বিজ্ঞপ্তি দিয়ে ম্যাচটি রাওয়ালপিন্ডিতে স্থানান্তরিত করার বিষয়টি জানিয়েছে পিসিবি। করাচির ন্যাশনাল ব্যাঙ্ক স্টেডিয়ামে চলমান সংস্কার কাজের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে পিসিবি। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির জন্য স্টেডিয়ামের সংস্কার চলছে। তবে প্রাথমিকভাবে, প্রথম টেস্টে দর্শক ছাড়াই আয়োজন করার পরিকল্পনা করেছিল পিসিবি। শেষ পর্যন্ত ভেন্যু পরিবর্তনই করে সংস্থাটি।

বিবৃতিতে পিসিবি লিখেছে, ‘আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের দ্বারা স্টেডিয়ামটির প্রস্তুতির জন্য সময়রেখা বেঁধে দেয়া হয়েছে। খেলার সময় নির্মাণ কাজ চলতে পারে, তবে শব্দ দূষণ ক্রিকেটারদের বিরক্ত করবে। উপরন্তু, নির্মাণ কাজের ধূলিকণা খেলোয়াড়, কর্মকর্তা, সম্প্রচারক এবং মিডিয়ার স্বাস্থ্য এবং সুস্থতার উপরও প্রভাব ফেলতে পারে।’

‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই নিরবচ্ছিন্নভাবে চলতে হবে। সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ করার পরে এবং অপারেশনাল এবং লজিস্টিক বিষয়গুলি পর্যালোচনা করার পর, উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি,’ বিবৃতে আরো বলে সংস্থাটি।