ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জামাল ভূঁইয়াদের ভুটান ম্যাচের ক্যাম্প কাল শুরু

জামাল ভূঁইয়াদের ভুটান ম্যাচের ক্যাম্প কাল শুরু

ভুটানের বিপক্ষে দুই প্রীতি ম্যাচের প্রস্তুতির জন্য খুব বেশি সময় হাতে নেই। প্রস্তুতির জন্য এ মুহূর্তে সব খেলোয়াড়দেরও পাচ্ছেন না বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা। আপাতত তাই যাদের পাচ্ছেন, তাদের নিয়েই ক্যাম্প শুরু করবেন তিনি। আগামী ৫ ও ৮ সেপ্টেম্বর ভুটানের মাঠে হবে ম্যাচ দুটি। সেই লক্ষ্যে আগামী শুক্রবার ভুটানের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল। প্রাক-মৌসুম শুরুর অপেক্ষায় বসুন্ধরা কিংস, আর বেশ কিছু খেলোয়াড় বর্তমানে নেপালে আছে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ মিশনে। বয়সভিত্তিক দল ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের তাই এ মুহূর্তে পাচ্ছেন না কাবরেরা।

বর্তমানে তার হাতে আছে বাছাই করা ১৪ জন খেলোয়াড়, যারা লিগের অন্য ক্লাবগুলোয় খেলেন। তাদের নিয়ে আগামীকাল সোমবার ক্যাম্প শুরুর কথা জানিয়েছেন বাংলাদেশ কোচ।

২৩ জনের চূড়ান্ত দল দিতে চান পরে। ‘আপাতত পরিকল্পনা হচ্ছে এই ১৪ জনকে নিয়ে ক্যাম্প শুরুর। বসুন্ধরা কিংসের প্রাক-মৌসুমের ক্যাম্প আছে, অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের জন্য কিছু খেলোয়াড় নেপালে রয়েছে। তারা ক্যাম্পে যোগ দেওয়ার পর ২৯ অগাস্টে চূড়ান্ত দল দিব।’ ভুটানে গিয়ে মূল ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা বলতে গেলে নেই বাফুফের। তবে সংস্থাটির সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার জানালেন, চেষ্টা করবেন তারা। ‘ভুটানে গিয়ে আপাতত প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা নেই। সেখানে লিগ চলছে। লিগের বিরতির মধ্যেই ভুটান ম্যাচ খেলবে। তারপরও আমরা চেষ্টা করব, সেখানে গিয়ে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা যায় কি না।’ আপাতত তিন গোলরক্ষক-মিতুল মার্মা, মোহাম্মদ সুজন হোসেন, পাপ্পু হোসেন; চার ডিফেন্ডার- মেহেদী হাসান, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন; চার মিডফিল্ডার-মোহাম্মদ হৃদয়, দিদারুল আলম, সৈয়দ কাজেম কিরমারি, জামাল ভূঁইয়া, জায়েদ আহমেদ এবং দুই ফরোয়ার্ড শাহরিয়ার ইমন ও আরমান ফয়সাল আকাশকে নিয়ে ক্যাম্প শুরু করবেন কাবরেরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত