ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ম্যাচসেরার অর্থ বন্যার্তদের দেয়ার ঘোষণা মুশফিকের

ম্যাচসেরার অর্থ বন্যার্তদের দেয়ার ঘোষণা মুশফিকের

বর্তমানে ক্রান্তিকাল পার করছে বাংলাদেশ। ছাত্র জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত দেশ। ১১ জেলার প্রায় ৫০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এমন কঠিন পরিস্থিতিতে দেশের মানুষকে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন ক্রিকেটাররা। পাকিস্তানের বিপক্ষে প্রথমবার টেস্ট জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা। ১৯১ রানের মহাকাব্যিক ইনিংস খেলে ঐতিহাসিক এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুশফিকুর রহিম।

অভিজ্ঞ এই ব্যাটার জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। ম্যাচসেরা হওয়ার পর পাওয়া প্রাইজমানি বাংলাদেশের বন্যার্তদের দেয়ার ঘোষণা দিয়েছেন মুশফিক। পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেন, ‘আপনারা জানেন যে বাংলাদেশে বন্যা চলছে। আমি এই পুরস্কারের অর্থ দিতে চাই দেশের বন্যাদুর্গতদের জন্য। আমি দেশে থাকা সব মানুষকে অনুরোধ করতে চাই, তারা যেন আর্থিক সহায়তা ও অন্যান্য কাজে সাহায্য করেন।’ ম্যাচসেরা পেয়েছেন ৩ লাখ পাকিস্তানি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ লাখ ২৮ হাজার ৭১৫ টাকা। ক্যারিয়ারের অনেক ভালো ইনিংসের মধ্যে পাকিস্তানের বিপক্ষে ৩৪১ বলে ১৯১ রানের ইনিংসটি সেরা বলছেন মুশফিক। কয়েক মাস ধরেই বাংলাদেশ টাইগার্স-এইচপি ও জাতীয় দলের ক্যাম্পে নিজের সেরা প্রস্তুতি নেয়ার চেষ্টা করেন তিনি। সুফল পেলেন পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসেই।

নিজের সেরা ইনিংস উল্লেখ করে মুশফিক বললেন, ‘প্রথমেই আলহামদুলিল্লাহ, সর্বশক্তিমান আল্লাহকে ধন্যবাদ। অবশ্যই এটি আমার সবচেয়ে ভালো ইনিংসগুলোর একটি। যেমনটি বললেন, কারণ আমরা বিদেশে এতটা ভালো করতে পারিনি। ফলে এটি আমাদের একটি লক্ষ্য ছিল দল হিসেবে, যাতে পারফর্ম করতে পারি, যাতে সবাই দেখে যে আমরা বিদেশে ব্যাটিংয়ে উন্নতি করছি।’ নিজেদের প্রস্তুতি নিয়ে বললেন, ‘পাকিস্তান এবং দেশে সব খেলোয়াড়ই ভালো প্রস্তুতি নিয়েছিল। টেস্ট সিরিজের আগে আড়াই মাস সময় ছিল। আমরা বাংলা টাইগার্সের হয়ে বিশেষ একটা ক্যাম্প করেছি দেশে। স্থানীয় সাপোর্ট স্টাফের দারুণ সহায়তা পেয়েছি। এটি আমাদের সহায়তা করেছে, বিশেষ করে টেস্ট খেলোয়াড়দের। কারণ, সীমিত ওভারে যারা খেলে, তারা বিশ্বকাপে ব্যস্ত ছিল। দেশেও এমন আবহাওয়াই ছিল। ওই অভিজ্ঞতা থেকে আমাদের মানসিক কাঠিন্য এসেছে। আমি ওই ক্যাম্পের সব সাপোর্ট স্টাফকে ধন্যবাদ দিতে চাই।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত