বিগ ব্যাশে দল পেলেও খেলা অনিশ্চিত রিশাদের

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশে দল পেয়েছেন রিশাদ হোসেন। তবে একই সময়ে জাতীয় দল ও বিগ ব্যাশের ব্যস্ততায় রিশাদের খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ নৈপুণ্য প্রদর্শন করেন বাংলাদেশের তরুণ লেগ স্পিনার। তারই পুরস্কার তার বিগ ব্যাশে ডাক পাওয়া। গতকাল রোববার বিগ ব্যাশের ১৪তম আসরের প্লেয়ার্স ড্রাফটে ‘ব্রোঞ্জ’ বিভাগ থেকে তাকে দলে নেয় হোবার্ট হারিকেন্স। এই দলের ‘হেড অব স্ট্র্যাটেজি’ হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে দল পাওয়া দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার রিশাদ। তবে ড্রাফট থেকে দল তিনিই পেলেন প্রথম।

২০১৪ সালে অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে দুটি ও ২০১৫ সালে মেলবোর্ন রেনেগেডসের জার্সিতে চারটি ম্যাচ খেলেন সাকিব আল হাসান। প্রথমবার তিনি খেলেন ইয়োহান বোথার বদলি হিসেবে, পরের বার আন্দ্রে রাসেলের বদলি হয়ে। রিশাদ দল পাওয়ায় প্রায় ঘুচল প্রায় ৯ বছরের অপেক্ষা। তবে বাস্তবতা বলছে, বিগ ব্যাশে তার খেলার সম্ভাবনা সামান্যই। আগামী ১৫ ডিসেম্বর শুরু হবে এই আসর। রিশাদের তখন থাকার কথা ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয়ায় দুটি টেস্ট শেষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৮ ডিসেম্বর, টি-টোয়েন্টি সিরিজ শুরু ১৬ ডিসেম্বর। সেই সিরিজ শেষ হবে ২০ ডিসেম্বর। এরপর বিপিএল শুরু হওয়ার কথা ২৭ ডিসেম্বর থেকে।

গত জুনে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে বাংলাদেশের হয়ে এক আসরে সর্বোচ্চ ১৪ উইকেটের রেকর্ড গড়েন রিশাদ। এরপরই তার সামনে খুলে যায় গ্লোবাল টি-টোয়েন্টির দুয়ার। আর এবার এলো বিগ ব্যাশ খেলার সুযোগ। গ্লোবাল টি-টোয়েন্টিতে রিশাদকে দলে নিয়েছিল টরোন্টো ন্যাশনালস।