ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আগের ঠিকানায় ফিরলেন দ্রাবিড়

আগের ঠিকানায় ফিরলেন দ্রাবিড়

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে শিরোপা জিতিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান রাহুল দ্রাবিড়। তারপর থেকেই সাবেক এই অধিনায়কের হাতে ছিল অখণ্ড অবসর। এর মধ্যেই আইপিএলের অনেক ফ্র্যাঞ্চাইজি তাকে লুফে নিতে মুখিয়ে ছিল। তাতে সফল হয়েছে রাজস্থান রয়্যালস। আইপিএল দলটির হেড কোচের দায়িত্ব নিচ্ছেন সাবেক কিংবদন্তি এই ক্রিকেটার। ক্রিকেটবিষয়ক ভারতীয় সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, রাজস্থানের সঙ্গে সম্প্রতি চুক্তি করেছেন দ্রাবিড়। এরইমধ্যে তাকে নিয়ে পরিকল্পনা সাজাতে ব্যস্ত হয়ে পড়েছে দলটি। আইপিএলের আগামী মেগা নিলামে কোন কোন খেলোয়াড় ধরে রাখা হবে ও ছেড়ে দেয়া হবে সেটাই আলোচনা চলছে। রাজস্থানের সঙ্গে অবশ্য দ্রাবিড়ের সম্পর্ক নতুন নয়। এই দলের হয়ে শুরুর দিকে খেলেছেন ভারতীয় কিংবদন্তি। ২০১২-১৩ মৌসুমে দলটির অধিনায়ক ছিলেন তিনি। এরপর ফ্র্যাঞ্চাইজিটির পরিচালক পদেও ছিলেন। এবার নাম লেখালেন কোচ হিসেবে। সে হিসেবে পরিচিত জায়গাতেই ফিরেছেন দ্রাবিড়। বর্তমানে রাজস্থানের ক্রিকেট পরিচালক হিসেবে দায়িত্বে আছেন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। দ্রাবিড়ের সহকারী হিসেবে বিক্রম রাঠোড়কে চাচ্ছে রাজস্থান।

এদিকে রাজস্থানের মালিকানাধীন দক্ষিণ আফ্রিকা লিগের পার্ল রয়্যালসের ও সিপিএলের বারবাডোজ রয়্যালসের দায়িত্বেও থাকছেন সাঙ্গাকারা।

আইপিএলে দীর্ঘ মৌসুম কাটানো শেষে ২০১৯ সালে ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমির দায়িত্ব নেন দ্রাবিড়। সেখান থেকেই ২০২১ সালে ভারত জাতীয় দলের কোচ হিসেবে নাম লেখান এই কিংবদন্তি ক্রিকেটার। ২০২৪ সালে স্বদেশের মাটিতে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান দ্রাবিড়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত