ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাথুরুসিংহের জায়গায় মুশতাক আহমেদ?

হাথুরুসিংহের জায়গায় মুশতাক আহমেদ?

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের মেয়াদ এখনো শেষ হয়নি, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে দ্রুত তার অধ্যায়ের সমাপ্তি। বিসিবি সভাপতি ফারুখ আহমেদও হাথুরুসিংহের সঙ্গে চুক্তি শেষের আগেই তাকে সরিয়ে দেয়ার ইঙ্গিত দিয়েছেন। যদিও চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত তার চুক্তির মেয়াদ রয়েছে, তবে সেই সময় পর্যন্ত তিনি কোচ হিসেবে থাকতে পারবেন কি না, সেটি এখন বড় প্রশ্ন।

হাথুরুর বিদায়ের গুঞ্জন : গত সপ্তাহে পাকিস্তান সফর শেষে ছুটিতে গেছেন হাথুরুসিংহে, তবে দলীয় দায়িত্ব থেকে তার পুরোপুরি অব্যাহতি নেয়ার আগে বিসিবি সিদ্ধান্ত নিতে পারে তাকে সরিয়ে দেয়ার। মূলত, বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স এবং দলীয় সমন্বয় নিয়ে অসন্তুষ্ট বিসিবি। তাই হাথুরুর পরিবর্তে নতুন কোচের খোঁজ চলছে।

এই তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাক আহমেদ।

মুশতাক আহমেদ প্রধান কোচের প্রার্থী : মুশতাক আহমেদ সম্প্রতি বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুই মাসের চুক্তিতে কাজ করেছেন এবং পাকিস্তান সিরিজের সময়ও তিনি দিনভিত্তিক চুক্তিতে দলের সঙ্গে ছিলেন। যদিও আসন্ন ভারত সফরে তিনি থাকছেন না, ভবিষ্যতে দীর্ঘমেয়াদি চুক্তিতে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন মুশতাক। এক সাক্ষাৎকারে মুশতাক জানান, ‘আগামী তিন মাস আমার ব্যক্তিগত ব্যস্ততা রয়েছে, যেমন আমার মেয়ের বিয়ে এবং পাকিস্তানে তৃণমূল পর্যায়ে কোচিংয়ের কাজ। তবে আমার এজেন্ট এরই মধ্যে বিসিবির সঙ্গে যোগাযোগ করছেন। আশা করি, তিন মাস পর বিসিবির সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করতে পারব।’

প্রধান কোচ হওয়ার সম্ভাবনা : প্রশ্ন উঠেছে, মুশতাক আহমেদ কি বাংলাদেশের প্রধান কোচ হতে আগ্রহী? উত্তরে তিনি বলেন, ‘প্রস্তাব এলে অবশ্যই ভাবব। তবে এখনই নিশ্চিত করে কিছু বলতে পারছি না। আমার দিক থেকেও অনেক কিছু ভাবার আছে। তবে আমি এই দলের সঙ্গে কাজ করে বেশ উপভোগ করেছি, ভবিষ্যতে কোনো প্রস্তাব পেলে তা অবশ্যই বিবেচনা করব।’ এখন দেখার বিষয়, হাথুরুসিংহের মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে সরিয়ে দেয়া হবে কি না এবং মুশতাক আহমেদ কি বাংলাদেশের পরবর্তী প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেবেন। বিসিবির পরবর্তী সিদ্ধান্তই এই প্রশ্নের উত্তর দেবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত