ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সভাপতি পদে লড়বেন তাবিথ!

সভাপতি পদে লড়বেন তাবিথ!

চলতি মাসের ২৬ তারিখে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করা ঘোষণা দিয়েছেন বর্তমান সভাপিতি কাজী মো. সালাউদ্দিন। এমন ঘোষনার পর ক্রীড়াঙ্গণে একটি গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

আর তা হলো সভাপতি পদে সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়ালের নির্বাচন করার কথা। যদিও কিছু দিন ধরেই দুইবারের বাফুফে সহ-সভাপতি তাবিথ বিভিন্ন ক্লাবের সঙ্গে এ নিয়ে কথা বলে যাচ্ছেন। তাবিথ আওয়ালের ঘনিষ্ঠ একটি সূত্রে জানা গেছে, এবারের সভাপতি পদে নির্বাচন করবেন তাবিথ। বিষয়টি অনেকটা নিশ্চিত।

আজকালের মধ্যে সংবাদ সম্মেলন করার কথাও রয়েছে তার। সেখানেই নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেয়ার সম্ভাবনা রয়েছে। তবে তাবিথের গড়া পেশাদার লিগের দ্বিতীয় স্তরে খেলা নোফেল স্পোর্টিংয়ের এক কর্মকর্তা যদিও সভাপতি পদে নির্বাচনের কথা পরিষ্কার করেছেন।

তবে সংবাদ সম্মেলনটি দলীয় ফোরাম থেকেও হতে পারে বলে জানা গেছে। সালাউদ্দিনের আমলে এর আগে স্বতন্ত্র থেকে ২০১২ এবং ২০১৬ সালের নির্বাচনে দুইবার সহ-সভাপতি পদে নির্বাচিত হন তাবিথ।

২০২০ সালে সর্বশেষ নির্বাচনে সহ-সভাপতি পদে দাঁড়ালেও সেবার মহিউদ্দিন আহমেদ মহির কাছে এক ভোটে হেরে যান তিনি।

দ্বিতীয় দফায় নির্বাচন পেছানোর জন্য ফিফার কাছে আবেদন করলেও তা নাকচ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা। নির্ধারিত সময়েই হবে নির্বাচন। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত