ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

একাদশে জায়গা ‘অর্জন করে’ নিতে হবে আন্তোনিকে

একাদশে জায়গা ‘অর্জন করে’ নিতে হবে আন্তোনিকে

প্রিমিয়ার লিগের একাদশে জায়গা নেই। বদলি হিসেবেও সুযোগ মিলছে না বললেই চলে। অন্তত লিগ কাপে খেলার আশা হয়তো করছিলেন আন্তোনি। তবে তার জন্য একটি বার্তা আগেই দিয়ে রাখলেন এরিক টেন হাগ। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের সাফ কথা, প্রতিটি ফুটবলারকেই একাদশে জায়গা অর্জন করে নিতে হবে। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের চার ম্যাচে এখনও পর্যন্ত স্রেফ এক মিনিট খেলার সুযোগ পেয়েছেন আন্তোনি। প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে অবশ্য চোট পেয়েছিলেন তিনি। তবে তা গুরুতর কিছু ছিল না। খেলার জন্য প্রস্তুতও আছেন ব্রাজিলিয়ান এই উইঙ্গার। কিন্তু সুযোগ মিলছে না।

২০২২ সালে ১০ কোটি ৮২ লাখ ডলারের তিনি ইউনাইটেডে নাম লেখার। ক্লাবের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার তিনি। প্রত্যাশা তাই আকাশচুম্বিই ছিল। কিন্তু প্রাপ্তি কতটা, তা ফুটেই উঠছে বর্তমান চিত্রে।

এর আগে টেন হাগকে জিজ্ঞেস করা হলো এই ম্যাচে আন্তোনির শুরুর একাদশে থাকার সম্ভাবনা নিয়ে। কোচ কড়া বার্তায় জানিয়ে রাখলেন, লিগ কাপের খেলার হলেও এখানে কোনো ছাড় দিতে চান না তিনি। এটা পেশাদার ফুটবল। শীর্ষ মানের ফুটবল। এখানে এমন দলই বেছে নেয়া হয়, যাদের ম্যাচ জেতানোর সর্বোচ্চ সম্ভাবনা আছে। জায়গা পেতে হলে ফুটবলারদেরকে লড়াই করতে হবে। যারা দারুণ গতিশীল, যাদের মধ্যে রসায়ন দারুণ, এমন ১১ জনকে বেছে নিতে হয় মাঠে নামার জন্য।

আন্তোনির জন্য অবশ্য দুয়ার খোলাই রাখছেন টেন হাগ। তবে স্রেফ খেলানোর স্বার্থে কাউকে খেলানো হবে না, এটিও জানিয়ে রাখলেন কোচ। তাকে (আন্তোনি) ঘুরে দাঁড়াতে হবে এবং আমি মনে করি, সেই সামর্থ্য তার আছে। সে যদি সঠিক কাজ করে যায়, তাহলে সে দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। আপাতত সে নিজের জায়গার জন্য লড়ছে। ম্যানচেস্টার ইউনাইটেডে প্রতিটি ফুটবলারের কাছ থেকেই আমরা এটা আশা করি। তাদের এটাই করা উচিত।

আমরা দেখব, লাইন আপ কেমন হয় (বার্নসলির বিপক্ষে)। তবে আমাদের প্রতিদিনই অনুশীলন সেশন চলে এবং ফুটবলারদের জায়গাটা (একাদশে) অর্জন করে নিতে হবে। যদি মানসিকতা ভালো থাকে এবং অনুশীলনে প্রতিদিন পারফরম্যান্স ভালো হয়, তাহলে তারা অবশ্যই খেলবে। প্রিমিয়ার লিগে সবশেষ সাউথ্যাম্পটনের বিপক্ষে জয়ের ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়ে যাওয়া লিসান্দ্রো মার্তিনেস, মাটাইস ডি লিখট ও নুসেইর মাজরাউয়ি ফিট হয়ে উঠেছেন। তিন ডিফেন্ডারকেই একাদশের বিবেচনায় রাখতে পারবেন কোচ। তবে লেফট ব্যাক লুক শ এখনও ফিট নন। তার মাঠে ফেরার সুনির্দিষ্ট সময় জানাতে পারেননি টেন হাগ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত