শেষ মুহূর্তে ভারতের কাছে বাংলাদেশের হার

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

৯০ মিনিট পর্যন্ত ম্যাচের ফলাফল ছিল গোলশূন্য। যোক করা সময়ের খেলা চলছে। উভয় দলই এক যখন পয়েন্ট পাওয়ার অপেক্ষায়। ঠিক তখন ৯২ মিনিটে কর্নার থেকে গোল করে উল্লাসে মাতে ভারত।

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল তারা। গতকাল শুক্রবার ভুটানের থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে গ্রুপের প্রথম ম্যাচ খেলতে নেমে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে রক্ষণ আঁটসাট করে খেলার চেষ্টা করে বাংলাদেশ। বল নিয়ন্ত্রণে রেখে আক্রমণে এগিয়ে থেকেও ভারত একটির বেশি গোল পায়নি। বাংলাদেশ মাঝেমধ্যে প্রতি আক্রমণ নির্ভর খেলে দুয়েকবার চেষ্টা করেও গোল পায়নি। ৮ মিনিটে ভারত সুযোগ পায়।

ভারত লেইরেনজেম বক্সে ঢুকে একক প্রচেষ্টায় গোল করতে পারেননি। গোলকিপার বেরিয়ে এসে তা রুখে দেন। ২৭ মিনিটে বাংলাদেশের মুর্শেদ আলী ফ্রি কিক পোস্টের বাইর দিয়ে যায়। গোলশূন্য প্রথমার্ধের পর ভারতের একচেটিয়া আধিপত্য। ৭২ মিনিটে ভারতের একজনের হেড ক্রসবারের ওপর দিয়ে গিয়ে সুযোগ নষ্ট হয়। ৬ মিনিট পর আবারো তাদের একজনের শট ক্রসবারের ওপর দিয়ে গেলে গোল পাওয়া হয়নি। গোল পেতে মরিয়া ভারত বারবারই বাংলাদেশের রক্ষণভাগে আঘাত হানছিল। যোগ করা সময়ের শুরুর দিকে অবশেষে হাসি তাদের মুখে। ডান প্রান্তের ক্রসে সুমিত শর্মা তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে লাফিয়ে উঠে বল জড়িয়ে দেন জালে। এই এক গোলে জিতে ভারতের সেমিফাইনাল নিশ্চিত। ২২ সেপ্টেম্বর গ্রুপে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ খেলবে। নক আউট পর্বে যেতে হলে সেই ম্যাচ থেকে পয়েন্ট নিতেই হবে সাইফুল বারী টিটুর দলকে।