ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এএফসি অনূর্ধ্ব-২০ বাছাই

দুইবার এগিয়ে গিয়েও জয়বঞ্চিত বাংলাদেশ

দুইবার এগিয়ে গিয়েও জয়বঞ্চিত বাংলাদেশ

সিরিয়ার বিপক্ষে ৪-০ গোলে হেরে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। এবার অপেক্ষাকৃত দুর্বল গুয়ামের বিপক্ষে জিততে পারেনি মারুফুল হকের শিষ্যরা। তাতে বাছাইয়ে লক্ষ্যপূরণের সম্ভাবনাও ফিকে হতে শুরু করেছে। গতকাল সোমবার ভিয়েতনামের ল্যাচ ট্রে স্টেডিয়ামে গুয়ামের বিপক্ষে ২-২ ড্র করে বাংলাদেশ। সিরিয়ার বিপক্ষে ৪-০ গোলে হেরে ‘এ’ গ্রুপে যাত্রা শুরু করেছিল যুবারা। গুয়ামের বিপক্ষে অবশ্য আশা জাগানিয়া শুরু পেয়েছিল বাংলাদেশ।

ষষ্ঠ মিনিটে রাজু আহমেদ জিসানের নিচু ক্রসে বল পেয়ে মিরাজুল ইসলাম নিখুঁত টোকায় এগিয়ে নেন দলকে। তাদের এগিয়ে থাকার আনন্দ ৭৪তম মিনিটে উবে যায়; বক্সে অধিনায়ক আশরাফুল হক আসিফের হাতে বল লাগলে পেনাল্টি পায় গুয়াম, তা থেকে সমতা ফেরান সুনতারো সুজুকি। ৮৮তম মিনিটের গোলে আবারো জয়ের আশা জাগায় বাংলাদেশ। প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিয়ে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন মইনুল ইসলাম। যোগ করা সময়ের শুরুতে সে আশাও ফিকে হয়ে যায় বাংলাদেশের। গ্যাভিন বেকারের আড়াআড়ি পাসে কার্টিস হারমনের চিপ গোলরক্ষক মাহিন ইসলামের মাথার ওপর দিয়ে জালে জড়ালে সমতায় ফিরে গুয়াম।

শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে আবার সুযোগ কড়া নেড়েছিল বাংলাদেশের দুয়ারে, কিন্তু ইফতেশাম রহমান জিদান সাড়া দিতে পারেননি ঠিকঠাক। এই বদলি ফরোয়ার্ডের হেড হয় লক্ষ্যভ্রষ্ট। বাছাইয়ের লক্ষ্যপূরণের পথ থেকে ক্রমেই দূরে সরে যাচ্ছে বাংলাদেশ। দুই ম্যাচ ১ পয়েন্ট নিয়ে গ্রুপে চতুর্থ স্থানে আছে মারুফুল হকের দল। নিজেদের তৃতীয় ম্যাচে আগামী শুক্রবার তারা মুখোমুখি হবে স্বাগতিক ভিয়েতনামের। বাছাইয়ের ১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ দল পাবে মূল পর্বে খেলার টিকিট।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত