মেসির প্লেঅফ অভিষেক রাঙাতে চায় এমএলএস

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

মেজর সকার লিগের (এমএলএস) সাপোর্টার্স শিল্ড প্রথমবারের মতো জিতেছে ইন্টার মায়ামি। তাতে বড় অবদানই রেখেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকার হাত ধরে এমএলএসের প্লে অফেও চলে গেছে মায়ামি। এবার প্রথমবারের মতো এমএলএসে প্লেঅফ খেলতে যাচ্ছেন মেসি। আর তার অভিষেক নিয়ে ব্যাপক প্রস্তুতি নিতে শুরু করেছে এমএলএস কর্তৃপক্ষ। যদিও এখন প্রতিপক্ষ এখনও নির্ধারণ হয়নি ক্লাবটির।

গত বুধবার এমএলএসের ম্যাচে কলম্বাস ক্রুকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে প্রথম সাপোর্টার্স শিল্ড জিতে নিয়েছে মায়ামি। ফলে প্লে অফের ম্যাচগুলো ঘরেই মাঠেই খেলবে দলটি। আগামী ২৫ অক্টোবর ফোর্ট লডারডেলে হোম টার্ফে প্রথম ম্যাচ খেলবে মেসিরা। এই ম্যাচ নিয়ে এরমধ্যেই ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে ভক্তদের মধ্যে।

তাদের প্রথম ম্যাচ অ্যাপল টিভি বিনামূল্যে লাইভস্ট্রিম করবে বলে বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছে এমএলএস। নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে আড়াই হাজার বর্গ-ফুট ভিডিও স্ক্রিনে সম্প্রচারিত হবে ম্যাচটি।

নিজেদের প্রথম ম্যাচটি ইস্টার্ন কনফারেন্স ওয়াইল্ড-কার্ড ম্যাচের বিজয়ীর সঙ্গে খেলবে মায়ামি। আগামী ২২ অক্টোবর ৮ ও ৯ নম্বর সিডের বিজয়ীর মধ্যকার বিজয়ী দল হবে তাদের প্রতিপক্ষ। যে ম্যাচে মোকাবেলা করবে সিএফ মন্ট্রিল এবং টরন্টো এফসি। নিয়মিত সিজন শেষে সম্পূর্ণ এমএলএস কাপ প্লেঅফের সূচি জানা যাবে আগামী ১৯ অক্টোবর। ইউরোপের পাট চুকিয়ে গত বছরের জুলাইতে মায়ামিতে যোগ দেন মেসি। প্রথম মৌসুমে লিগস কাপ জিতে নিলেও এমএলএসের প্লেঅফে জায়গা করে নিতে পারেনি তার দল। তবে এবার এরমধ্যেই দ্য সাপোর্টার্স শিল্ড জিতে ক্যারিয়ারের ৪৬তম ট্রফি জিতে নিয়েছেন মেসি।