ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

কোটি টাকার স্পন্সর পেলো বিসিবি

কোটি টাকার স্পন্সর পেলো বিসিবি

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) স্পন্সরশীপ থেকে ২ কোটি টাকা আয় করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার ঢাকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের ২০২৪-২৫ মৌসুমের জন্য এলো কোটি টাকার স্পন্সর। এনসিএলে স্পন্সর হয়েছে মধুমতি ব্যাংক। আর ঢাকার তিন লিগের জন্য স্পন্সরশীপ নিয়েছে মেঘনা ব্যাংক। যেখানে ঢাকা প্রিমিয়ার লিগেও স্পন্সর দেখা যায় না। সেখানে নিচের সারির লিগে পৃষ্ঠপোষকতা পাওয়া দেশের ক্রিকেটের জন্য বড় ঘটনাই।

নব্বইয়ের দশকে স্পন্সর মিললেও গত দুদশকে দেখা যায়নি স্পন্সর। ঘরোয়া লিগের মান, স্বচ্ছতা ও সুযোগ-সুবিধা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। নানা অভিযোগ থেকে বেরিয়ে এবার জমজমাট আয়োজনের লক্ষ্য ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম)।

গতকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট চলাকালীন এক সংবাদ সম্মলেনে মেঘনা ব্যাংককে স্পন্সরশীপ প্রতিষ্ঠানের নাম হিসেবে ঘোষণা করা হয়। এ সময় বিসিবির পরিচাল ফাহিম সিনহা, মেঘনা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর কিমিওয়া সাদাত এবং ব্যাংকটির মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের প্রধান মোয়াজ্জম হোসেন জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ শুরু হবে ২৫ অক্টোবর থেকে। শেষ হবে ২০ নভেম্বর। ২০টি দলের এই লিগে ম্যাচ হবে ১২৪টি। খেলা হবে পিকেএসপি, ঢাকা বিশ্ববিদ্যালয়, মিরপুর সিটি ক্লাব গ্রাউন্ড ও নারায়াণগঞ্জে। দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ শুরু হবে ১ মাস পর। ২০ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১০ জানুয়ারি। ২৪ দলের এই লিগে ম্যাচ হবে ১৬৮টি। তৃতীয় বিভাগের ভেন্যুগুলোর সঙ্গে এই লিগে যুক্ত বিকেএসপির দুটি ভেন্যু। আর সবশেষ ২০২৫ সালের ১২ জানুয়ারিতে শুরু হবে প্রথম বিভাগ ক্রিকেট লিগ। বিকেএসপি, পিকেএসপি ও কেরানিগঞ্জে লিগটি হবে। ২০ দলের অংশগ্রহণে ম্যাচ হবে ১২৪টি।

ঢাকার বিভাগীয় এসব ক্রিকেট লিগের মান নিয়ে ব্যাপক সমালোচনা হয়ে থাকে। বিশেষ করে উইকেটসহ বলের মানও ঠিক থাকে না। এবার সবকিছু যাতে ভালোভাবে হয় সেই কাজ বোর্ড করছে বলে জানিয়েছেন বিসিবি পরিচালক ফাহিম সিনহা। উইকেট নিয়ে তিনি বলেন, ‘আমাদের উইকেট উন্নত করা নিয়ে আলোচনা চলছে। গ্রাউন্ডস বিভাগ এটা নিয়ে কাজ করছে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত