ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আফগানিস্তানের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

আফগানিস্তানের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের চূড়ান্ত পর্যায়ে খেলার আশা বাঁচিয়ে রাখতে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিততেই হতো বাংলাদেশের। সেই সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছিলেন সাইফুল বারী টিটুর দল। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ছন্দপতনে ম্যাচটা হেরে গেছে বাংলাদেশ। তাতে বাছাই পর্ব থেকেই বিদায়ের ঘণ্টা বেজে গেছে তাদের। গতকাল রোববার নমপেনে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচে আফগানিস্তানের সঙ্গে ৩-২ গোলে হেরেছে বাংলাদেশ। এই হারের কারণে বাছাই পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে বাংলাদেশকে।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোপ্লের দেখা পায় বাংলাদেশ। মিঠু চৌধুরীর গোলে লিড নেয় টিটুর শিষ্যরা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ২৯তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় আফগানিস্তান। দূরপাল্লার শটে গোল করেন ইয়াসির শাফি। তবে লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে অধিনায়ক নাজমুল হুদা ফয়সালের কর্নার থেকে বাংলাদেশকে ২-১ গোলে এগিয়ে নেয় মোর্শেদ আলী। বিরতি থেকে ফিরে মুদ্রার উল্টো পিঠ দেখে বাংলাদেশ।

৬৪ মিনিটে আফগানিস্তান ২-২ সমতা ফেরায়। বাঁ প্রান্ত দিয়ে নাওয়াদ মাহবুবি দারুণভাবে বল নিয়ে ঢুকে যে কাট ব্যাকটি করে সেটি প্রথমে ফিরিয়েছিল বাংলাদেশের গোলকিপার আলিফ হোসেন। ফিরতি বলে বাংলাদেশের তিন ডিফেন্ডারের মাঝখানে দিয়ে জালে পাঠায় বদলি নামা মোহাম্মদ মিলাদ নূরি। ৭০ মিনিটে আরাশ আহমাদি গোল করলে ম্যাচে এগিয়ে যায় আফগানিস্তান। এরপর আর গোল শোধ করতে পারেনি বাংলাদেশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত