ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাইতুল মুকাররম জাতীয় মসজিদের খতীবের আহ্বান

বন্যাকবলিতদের সাহায্যে এগিয়ে আসুন

বন্যাকবলিতদের সাহায্যে এগিয়ে আসুন

জাতীয় মসজিদ বাইতুল মুকাররমের খতীব মুফতী রূহুল আমীন গতকাল এক বিবৃতিতে সম্প্রতি বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসার জন্য দলমত নির্বিশেষে সবার প্রতি আহ্বান জানান। স্মরণকালের ভয়াবহতম বন্যার ক্ষয়-ক্ষতি লাঘবের জন্য গতকাল গওহরডাঙ্গা মাদরাসায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের বিভিন্ন বন্যা কবলিত এলাকার জন্য গওহরডাঙ্গা মাদরাসায় বিশেষ দোয়া করা হয়। গত বৃহস্পতিবার বাদ যোহর গওহরডাঙ্গা মাদরাসা মসজিদে ছাত্র, শিক্ষক, গওহরডাঙ্গা কওমী মাদরাসা বোর্ডের কর্মকর্তা-কর্মচারী, তানজীমুল মুদাররিসীন বাংলাদেশ ও খাদেমুল ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয়, স্থানীয় নেতারা ও স্থানীয় উলামায়েকেরামদের নিয়ে গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম, বাইতুল মুকাররম জাতীয় মসজিদের খতিব, গওহরডাঙ্গা কওমী মাদরাসা বোর্ডের সভাপতি ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির হাফেজ মাওলানা মুফতি রূহুল আমিন বন্যার্তদের জন্য দোয়া করেন।

দোয়ার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বাইতুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বলেন, পৃথিবীতে যত ধরনের বালা-মুসিবত আসে এগুলো আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা।

এ সময় বিচলিত না হয়ে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি সামাল দিতে হয় এবং বিপদগ্রস্তদের সহোযোগিতায় এগিয়ে এসে তাদের খেদমতে নিজেকে নিয়োজিত করতে হয়। এটা অনেক বড় সওয়াবের কাজ। আল্লাহ এসব কাজে সহযোগিতাকারীদের বিশেষ প্রতিদান দিবেন। বাইতুল মুকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রূহুল আমীন আরো বলেন, দেশে যখন গুনাহের কাজ, দুর্নীতিসহ বিভিন্ন ধরেন পাপাচার প্রকট আকারে দেখা যায়, তখন আল্লাহর পক্ষ থেকে বিভিন্ন প্রকারের বলা-মুসিবত আসে।

তাই এ সময় আমাদের বেশি বেশি তওবা করতে হবে এবং আল্লাহর দিকে রুজু হতে হবে। জাতীয় মসজিদের খতীব মুফতি রূহুল আমিন বন্যার্তদের পাশে দাড়ানোর জন্য দেশবাসীদের প্রতি আহ্বান জানান। বার্তপ্রেরক : বাইতুল মুকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রূহুল আমীন মহোদয়ের ব্যক্তিগত সহকারী, মাওলানা তাসনীম আহমদ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত