ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

আহত রোগীদের ২৩ লাখ টাকা আর্থিক অনুদান দিলো অঙ্গীকার বাংলাদেশ ফাউন্ডেশন

আহত রোগীদের ২৩ লাখ টাকা আর্থিক অনুদান দিলো অঙ্গীকার বাংলাদেশ ফাউন্ডেশন

সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুরুতর আহত এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন কয়েকশো রোগীর পরিবারের মধ্যে ২৩ লাখ টাকা অনুদান বিতরণ করেছে অঙ্গীকার বাংলাদেশ ফাউন্ডেশন।

ঢাকা মেডিকেল কলেজের ৫৬ জন, পঙ্গু হাসপাতালের ৭৪ জন, চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের ৮৮ জন, নিউরোসাইন্স হাসপাতালের ১২ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০ জনসহ মোট ৪৩০ জন গুরুতর আহত রোগীর মধ্যে মোট ২৩ লাখ টাকা বিতরণ করা হয়? এরমধ্যে চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চোখ হারানো ৮৮ জন এবং অন্যান্য হাসপাতালের আইসিইউ রোগী আর অঙ্গ প্রত্যঙ্গ হারানোর শংকায় থাকা রোগীদের ১০ হাজার টাকা এবং অন্যান্য চিকিৎসাধীন রোগীদের ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়।

চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে আর্থিক অনুদান বিতরণের সময় অঙ্গীকার বাংলাদেশ ফাউন্ডেশন এর সভাপতি ক্যাপ্টেন আতিক ইউএ খানের পাশে ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম গুরুত্বপূর্ণ ছাত্র সমন্বয়ক সারজিস আলম।

সংগঠনের সভাপতি ক্যাপ্টেন আতিক ইউএ খান জানিয়েছেন, পর্যায়ক্রমে সংগঠনটি আন্দোলনে নিহত তালিকা হতে বাছাই করা অন্তত ২০-২৫টি দরিদ্র পরিবারকেও আর্থিক সহায়তা দিবে। এক্ষেত্রে দুই চোখ হারিয়ে ফেলা ৩৫ জন রোগীকে প্রাধান্য দেয়া হতে পারে বলে জানিয়েছেন ক্যাপ্টেন আতিক।

আর্থিক অনুদান হস্তান্তর ইভেন্টের সময় উপস্থিত ছিলেন বিভিন্ন হাসপাতালের দায়িত্ব প্রাপ্ত রেজিস্ট্রার, মেডিকেল অফিসার এবং নার্সরা। ইভেন্টের আগে হাসপাতালগুলোর পরিচালকদের সাথে মিটিং করে তালিকা এবং অনুমতি নেয় অঙ্গীকার বাংলাদেশ ফাউন্ডেশন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত