পার্লারে কনের সাজ

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারী ও শিশু ডেস্ক

চলছে বিয়ের মৌসুম। বিয়ের দিন বউয়ের সাজ জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলোর একটি। ঠিকমতো মেকআপ না হলে পুরো দিনটাই মাটি হয়ে যাবে। স্কিননটোন বুঝে হালকা মেকআপ করে দিবে এমন পার্লারের খোঁজ চাই। এমন করেই ফেসবুকের নারী সদস্যভিত্তিক একটি গ্রুপে পোস্ট দেন রশ্মি হক। একটা সময় বউয়ের সাজ বলতে জমকালো সাজকে বোঝানো হতো। এখন এই ধারণা থেকে বেরিয়ে এসেছেন অনেকেই। হালকা মেকআপ আর গয়নাতেই বউ স্বাচ্ছন্দ্য বোধ করেন তারা। সামনেই কি কনের সাজে নিজেকে সাজাতে যাচ্ছেন? কোথায় থেকে সাজবেন বুঝে উঠতে পারছেন না? তবে আপনার জন্য রইল কিছু পার্লারের হদিস-

পারসোনা : পরিচিত একটি পার্লার এটি। কনের সাজের জন্য তাদের তিনটি ধরন রয়েছে। সাজের ধরনের ওপর নির্ভর করে আছে বিভিন্ন প্যাকেজ। ১৫ হাজার থেকে পারসোনার ব্রাইডাল মেকওভার শুরু। রূপসজ্জাকরদের অভিজ্ঞতার ওপর ভিত্তি করে সর্বোচ্চ ২০ হাজার টাকা খরচ হতে পারে। এর সঙ্গে ১৫ শতাংশ কর বা ভ্যাট যুক্ত হবে।

ফারজানা শাকিল’স: হলুদ, কাবিন কিংবা মেহেদির অনুষ্ঠানের জন্য ফারজানা শাকিল’সে সাজতে চাইলে গুণতে হবে ১২ থেকে ১৪ হাজার টাকা। আর কনের সাজের জন্য লাগবে ১৫-১৮ হাজার টাকা।

জাহিদ খান’স মেকওভার: বেশি বাজেট থাকলে আর সেলিব্রেটিদের মতো যদি বিশেষভাবে সাজতে চাইলে বেছে নিতে পারেন জাহিদ খান’স মেকওভার। স্বয়ং জাহিদ খানের হাতে সাজতে চাইলে গুণতে হবে ৪০ হাজার টাকা। প্রতিষ্ঠানটির অন্যান্য অভিজ্ঞ রূপসজ্জাকরের কাছে সাজতে পারবেন ৩৫ হাজার টাকায়।

গালা মেকওভার স্টুডিও : ১৫ হাজার ও ১৮ হাজার টাকায় বউ সাজতে পারবেন এখানে। তবে গালার স্বত্বাধিকারী ও রূপসজ্জাকর নাভিন আহমেদের হাতে সাজলে গুনতে হবে ৪০ হাজার টাকা।

অরা বিউটি লাউঞ্জ : কনেদের জন্য এই পার্লারটিতে রয়েছে চার-পাঁচটি ক্যাটাগরি। কনের সাজের জন্য লাগবে ১৪ হাজার টাকা থেকে শুরু করে ২৩ হাজার ৫০০ টাকা। ব্রাইডাল মেকওভারের জন্য তাদের সর্বোচ্চ প্যাকেজ ২৭ হাজার টাকা।

রেড বাই আফরোজা পারভীন : কিছুটা বাজেটের মধ্যে বধূবেশে সাজার ক্ষেত্রে বেছে নিতে পারেন রেড। এখানে হালকা সাজের জন্য খরচ হবে ১০ থেকে ১৫ হাজার টাকা। আর দক্ষ রূপসজ্জাকরের কাছে যদি সাজতে চান তবে লাগবে ২০ হাজার টাকা। রেডের স্বত্বাধিকারী আফরোজা পারভীনের কাছে সাজতে খরচ হবে ৪০ হাজার টাকা।

পিয়া’স বিউটি এসেনশিয়ালস : বউ সাজানোর জন্য এখানে রয়েছে মোট ছয়টি ক্যাটাগরি। রূপসজ্জাকরদের অভিজ্ঞতার ওপর ভিত্তি করে প্যাকেজগুলো সাজানো হয়েছে ১৫ হাজার থেকে শুরু করে ৩০ হাজার টাকা পর্যন্ত। এছাড়া ৩০ হাজার, ৩৫ হাজার এবং ৬০ হাজার টাকার তিনটি গ্ল্যামার ব্রাইডাল প্যাকেজ রয়েছে। এসব প্যাকেজে সাজের সঙ্গে ত্বকের জন্য বিশেষ ফেশিয়াল, চুলের স্পা, ম্যাসাজ ইত্যাদি অন্তর্ভুক্ত।

উইমে’স ওয়ার্ল্ড: এখানে কনে সাজানো হয় ৪ ক্যাটাগরিতে। সাদামাটা সাজ চাইলে বেছে নিতে পারেন কনিষ্ঠ রূপসজ্জাকরকে। খরচ পড়বে ১০ হাজার ৬০০ থেকে ১২ হাজার ৬০০ টাকা। জ্যেষ্ঠ রূপসজ্জাকরের কাছে সাজতে লাগবে ১৪ হাজার ৬০০ থেকে ১৬ হাজার ৬০০ টাকা। অভিজ্ঞ রূপসজ্জাকরের হাতে বউ সাজতে খরচ করতে হবে ১৮ হাজার ৬০০ টাকা। আর উইমেন’স ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী ফারনাজ আলমের সহকারীর কাছে সাজতে চাইলে লাগবে ২২ হাজার ৬০০ টাকা। সবগুলো সার্ভিসের সঙ্গেই বিনা মূল্যে থাকবে ব্রাইডাল ফেশিয়াল।

অন্যান্য : বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক নতুন ও উঠতি রূপসজ্জাকর পাওয়া যাচ্ছে। তারা কম খরচে বউ সাজিয়ে থাকেন। অনেকে পার্লারে যেতে চান না। তারা বাড়িতে আনতে পারেন এমন কোনো রূপসজ্জাকরকে। সাজ আর অভিজ্ঞতার ওপর নির্ভর করে খরচ হবে ৫ হাজার থেকে ১৫ হাজার টাকা। পছন্দের পার্লার বা বিউটিশিয়ান বাছাই করে ফেলুন। সাজার আগেই জানিয়ে রাখুন আপনার পছন্দ-অপছন্দ। নিজের কোনো বিশেষ ইচ্ছা থাকলে তাও জানান। নববধূ সাজে হয়ে উঠুন অপরূপা।