ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিশুদের ঈদ পোশাক

শিশুদের ঈদ পোশাক

ঈদ উৎসবে শিশুদের আনন্দটাই থাকে সবচেয়ে বেশি। আর তাই তো যে কোনো উৎসবে সবার আগে প্রাধান্য দেওয়া হয় শিশুদের। শিশুদের ঘিরেই ঈদের আনন্দ। ঈদ মানেই তো শিশুর খুশি। শিশুদের জামাটা তাই কিনতে হয় সবার আগে। তাদের জামাটা হতে হয় একটু অন্যরকম, যেন সবার থেকে আলাদা।

ঈদবাজারে শিশুদের কথা মাথায় রেখে তাই আয়োজনেরও কমতি নেই। চলতি ট্রেন্ডের কথা মাথায় রেখে বাহুবলি-টু অথবা যে পুতুলটি নিয়ে সে খেলে, সেই ‘বার্বি ডলে’র গোলাপি ঝালরের পোশাকটি চাই তাদের। আবার কার্টুন চরিত্র ব্যাটম্যান, সুপারম্যানের মতো সাজতেও মন চায়। মেয়েশিশুরা অনেক সময় শাড়ি পরতে আগ্রহ দেখায়। অন্যদিকে ছেলেশিশুরা ঈদের নামাজে যেতে পাঞ্জাবির বায়না ধরে।

ঈদ বলে কথা। তাই শিশুদের মুখে হাসি ফোটাতে তাদের বায়না মেটাতেই হয়।

এবারের ঈদে গরম আবার বৃষ্টি- এ বিষয় মাথায় রেখে অনেকটাই আবহাওয়া উপযোগী রকমারি ডিজাইন নিয়ে এসেছে বিভিন্ন বুটিকস হাউজ ও শপিং মলগুলো। দেশি পোশাকের সঙ্গে শিশুদের জন্য রয়েছে ওয়েস্টার্ন ডিজাইনের পোশাক। ডিজাইনে রয়েছে রঙের বৈচিত্র্যময় ব্যবহার। সুতি, লিলেনের মতো আরামদায়ক কাপড়ের পোশাক প্রাধান্য পাচ্ছে এবার সবখানেই। মেয়েদের জন্য সুতির টুপিস, থ্রিপিস, স্কার্ট-টপ এবং এক ছাঁটের ফ্রকের বড় সংগ্রহ এনেছে বিভিন্ন ফ্যাশন হাউজ।

তবে এবারের ঈদে মেয়েদের পোশাকের মধ্যে ক্যাপগাউন আর সারারাটা চলছে বেশি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত