ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৈশাখি সাজপোশাক

বৈশাখি সাজপোশাক

এসো হে বৈশাখ, এসো এসো। দোরগোড়ায় কড়া নাড়ছে পহেলা বৈশাখ। হাতে মাত্র আরো কয়েকটা দিন বাকি। বাঙালির নববর্ষ মানে এক অন্য রকমের আবেগ। খাওয়া-দাওয়া থেকে সাজগোজ, ঘোরাঘুরি এবং অবশ্যই হালখাতা করতে যাওয়া। যদিও এদিন ব্যস্ততাও থাকে তুঙ্গে। এই সবের মধ্যেও সাজাতে হবে নিজেকে। বহু বাঙালি নারীই এদিন সাজার জন্য সাবেক বাঙালি পোশাকই বেছে নেন।

তবে যেহেতু দিনটিতে থাকে বেশ গরম তাই সাজটাও হতে হবে আরামদায়ক। চলুন জেনে নেই নববর্ষকে ঘিরে নারীর সাজসজ্জার কিছু সাধারণ টিপস: কথায় আছে না, শাড়িতেই নারী। এখন বিভিন্ন ধরনের শাড়ি বাজারে পাওয়া যায়। হ্যান্ডলুম থেকে শুরু করে জামদানি। গরমে দু বার না ভেবে বেছে নিতে পারেন হ্যান্ডলুম অথবা জামদানি। এই ধরনের শাড়ি কিন্তু বেশ আরামদায়ক। পড়লে লাগে বেশ সুন্দরও। কমবয়সী মেয়েদের মধ্যে হ্যান্ডলুমের চাহিদা বেশি। এই শাড়ি যেমন পরে আরাম তেমনই দেখতে ও কিন্তু খুব ভাল লাগে।

গয়না : পহেলা বৈশাখ আর গয়নার কথা হবে না তা আবার হয় নাকি! বৈশাখি সাজে বিভিন্ন ধরনের গয়না দিয়ে নিজেকে সাজান। সোনার গয়না থেকে শুরু করে অক্সিডাইজ, হ্যান্ডমেড জুয়েলারি অথবা সিটি গোল্ডের গয়না পড়তে পারেন শাড়ি অনুযায়ী। পাশাপাশি হাতেও পড়তে পারেন বিভিন্ন ধরনের চুড়ি, ব্যাঙ্গলস, ব্রেসলেট অথবা ফ্র্যান্সি ঘড়িও।

মেকআপ : যত সুন্দরই শাড়ি, গয়না পড়ুন না কেন, মেক-আপ সঠিক না হলে পুরও সাজটাই নষ্ট হয়ে যাবে।

তাই গরমের কথা মাথায় রেখেই হালকা মেক-আপ করুন। তবে টিপ পড়তে ভুলবেন না কিন্তু। আর সঙ্গে ব্যবহার করতে ভুলবেন না যেন সুগন্ধির। চুলে ফুল লাগিয়ে খোপাও করতে পারেন। অথবা খোলাও রাখতে পারেন চুল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত