ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চুলের ড্যামেজ রিপেয়ার

সেরা প্রযুক্তি বিউটি ক্যাসেলে
চুলের ড্যামেজ রিপেয়ার

চুল ড্যামেজ হয়ে গেলে হারানো সৌন্দর্য ফিরে পাওয়া কঠিন কিন্তু এখন মোটেও অসাধ্য নয়। অতিরিক্ত পরিমাণে নিম্ন মানের কালার, চুলের স্ট্রেটেনিং, ব্লিচ ইত্যাদি ব্যবহার করার কারণে চুলের সাইনিং নষ্ট হয়ে যেতে পারে। শুষ্ক হয়ে যাওয়া, আগা ফেটে যাওয়া, চুল ফুলে যাওয়া বা ভেঙে যাওয়া ইত্যাদি বিভিন্নভাবে চুলের ড্যামেজ হতে পারে। সাধারণত, ড্যামেজ চুলের কিছু বিশেষ পরিচর্যা দরকার হয় যা স্বাভাবিক চুলের যত্ন থেকে কিছুটা ভিন্ন।

চুল কীভাবে ড্যামেজ হয় : চুল সাধারণত তিন ধরনের ড্যামেজ হয়, heat damage, chemical damage and mechanical damage। নিয়মিত চুলে আয়রন ব্যবহারে Heat Damage হয়। chemical damage মূলত কালার, নিম্ন মানের রিবন্ডিং এবং ব্লিচ ব্যবহার করার কারণে হয়। Mechanical damage চুলের সঠিক যত্ন না নেয়ার কারণে হয় যেমন চুলে টান করে বাধা বা আচড়ানো, বিভিন্ন ধরনের স্টাইলে চুল বাঁধা ইত্যাদি।

ড্যামেজ চুলের কি রিপেয়ার সম্ভব?

বিভিন্নভাবে ড্যামেজ চুলের ট্রিটমেন্ট করা যেতে পারে। ড্যামেজ চুলের রিপেয়ার করার প্রথম ধাপ হচ্ছে ড্যামেজ কন্ডিশন বুঝে শ্যাম্পু, কন্ডিশনার এবং মাস্ক ব্যবহার করা। বিউটি ক্যাসলে ফ্রি কন্সাল্টেশনের মাধ্যমে শ্যাম্পু, কন্ডিশ্নার এবং মাস্ক সংগ্রহ করতে পারবেন।

নিয়মিত চুলের স্পা চুলের ড্যামেজ থেকে চুলকে রক্ষা করতে পারে। স্পাগুলো মূলত চুলের নিয়মিত পরিচর্চা। ড্যামেজ চুলসহ যে কোনো ভালো চুলেও নিয়মিত স্পা নেয়া প্রয়োজন। এর ডিপ কন্ডিশনিং চুলের বিভিন্ন ধরনের সমস্যা থেকে চুলকে রক্ষা করে।

চুল এক্সট্রিমলি ড্যামেজ হয়ে গেলে এই ধরনের শ্যাম্পু বা স্পা চুলের ড্যামেজ রিপেয়ার করতে পারে না। অতিরিক্ত ড্যামেজ চুলের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ড্যামেজ রিকন্সট্রাক্টিভ ট্রিটমেন্ট আছে যেমন বোটক্স। বোটক্স চুলের ড্যামেজ রিপেয়ার করে, কিন্তু স্ট্রেইটেনিং করে না। আবার কিছু উন্নত ট্রিটমেন্ট আছে যেমন ন্যানোপ্লাস্টিয়া, যা একইসাথে চুলের ড্যামেজ রিপেয়ার করে এবং চুলের স্ট্রেটেনিংও করে। এই দুটি ট্রিটমেন্টর মধ্যে ন্যানোপ্লাস্টিয়া একটি অতি এক্সপেন্সিভ সার্ভিস, তবে এর রেজাল্টও খুবই ভালো। এই ট্রিটমেন্ট যে কোনো ধরনের ড্যামেজ চুলে রিপেয়ার করতে পারে।

বোটক্স বা ন্যানোপ্লাস্টিয়ার মতো দামি সার্ভিসের পর নিয়মিত চুলের পরিচর্যা দরকার, তা না হলে এই সমাধান দীর্ঘদিন নাও থাকতে পারে। বিউটি ক্যাসলে এক্সপার্ট কন্সেন্ট্রেশনের মাধ্যমে চুলের যে কোনো সমস্যার সমাধান পেতে www.beautycastleparlour.com ভিজিট করতে পারেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত