ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গরমে স্বস্তি পেতে যেভাবে চুল বাঁধবেন

গরমে স্বস্তি পেতে যেভাবে চুল বাঁধবেন

গরমে থেমে নেই অফিস কিংবা কাজ। তার ওপর আছে বিয়েসহ নানা দাওয়াত। কিন্তু তীব্র গরমে চুল নিয়ে ঝামেলায় পড়েন অনেকে। চাইলেও এ সময় চুল ছেড়ে রাখা যায় না। এতে গরম আরো বাড়ে। অন্যদিকে টাইট করে খোঁপা করলেও চুলের ভেতর ঘেমে যায়। তাহলে উপায়? চাইলে গরম থেকে বাঁচতে কম সময়ে চট করে বেঁধে ফেলে যায় এমন কিছু কায়দা কাজে লাগাতে পারেন। কীভাবে গরমে চুল বাঁধবেন চলুন জেনে নিই-

মেসি বান

অফিস কিংবা পার্টি- এই গরমের জন্য মেসি বান একদম পারফেক্ট। কীভাবে এই বান করবেন? যেভাবে আলগা খোঁপা বাঁধেন সেভাবেই হাত ঘুরিয়ে বান বেঁধে নিন। আশপাশ থেকে ছোট ছোট লকস বের করে রাখতে পারেন। দেখতে সুন্দর লাগবে। গরমেও স্বস্তি মিলবে।

ব্রেডেড ক্রাউন : ভালো করে চুল আঁচড়ে, চুল দুই ভাগে ভাগ করে নিন। এবার চুলের ডান দিকের নিচের অংশ থেকে খানিকটা নিয়ে সেদিক থেকে কানের পাশ দিয়ে সামনের দিকে বিনুনি করতে থাকুন। হয়ে গেলে সামনের অংশটা ব্যান্ডের মতো দেখতে লাগবে। এরপর সামনে থেকে বাঁ দিকে বিনুনি করুন। হয়ে গেলে চুলে একটি গার্ডার লাগিয়ে নিন। এবার মাথার চারপাশে পেচিয়ে কয়েকটা পিন দিয়ে আটকে দিন। ব্যস, ক্রাউন ব্রেড সাজে আপনি তৈরি।

পনিটেল উইথ স্কার্ফ : এভাবে চুল বাঁধতে প্রথমে সুন্দর একটি রবার ব্যান্ড দিয়ে সব চুল উঁচু করে পনিটেল করুন। এবার পোশাকের রঙের সঙ্গে মানিয়ে একটি স্কার্ফ বেছে নিন। চুলের গোড়ায় জড়িয়ে নিন ওই স্কার্ফটি। স্কার্ফের লম্বা অংশটি দিয়ে বো করে নিন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত