ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মালানের কারণে জয় ছিনিয়ে নিতে পারল না টাইগাররা

মালানের কারণে জয় ছিনিয়ে নিতে পারল না টাইগাররা

বাংলাদেশের ব্যাটাররা শুরুতে সেরকম বড় সংগ্রহ করতে পারেননি। সামান্য পুঁজি নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টাইগারদের।

তাইজুল-মিরাজদের দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডের ৭ উইকেট তুলে নিলেও ঢাল হয়ে একপ্রান্তে দাঁড়িয়ে থাকেন মালান। তার অনবদ্য সেঞ্চুরিতে বাংলাদেশের স্বপ্নকে ভঙ্গ করে দিয়ে ৮ বল বাকি থাকতেই ইংলিশদের ৩ উইকেটের জয় এনে দিলেন তারকা এই ব্যাটার।

বাংলাদেশের দেয়া ২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিল ইংল্যান্ড। এক পর্যায়ে ১০৩ রানে ৫ উইকেটও হারায় দলটি। তবে এরপরই ঘুরে দাঁড়ায় সফরকারীরা।

মঈন আলীকে নিয়ে অনেকটা সময় কাটিয়ে দেন ডেভিড মালান। আর তখনই ম্যাচটা ইংল্যান্ডের দিকে ঝুঁকে পড়ছিল। এমন সময় আবার আশা জাগান মিরাজ। মঈন আলীকে আউট করে স্বস্তি ফেরান তিনি।

তবে এক প্রান্ত আগলে রাখেন ডেভিড মালান। মাথা ঠাণ্ডা রেখে দুর্দান্ত এক শতক তুলে নিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। বাংলাদেশের পক্ষে তিন উইকেট নেন তাইজুল, এছাড়া দুইটি উইকেট পান মিরাজ।

বুধবার (১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। ইনিংসের শুরুতে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন তামিম। পাঁচ ওভারের মধ্যেই ছয়ের বেশি গড়ে রান তুলে ফেলেছিল টাইগাররা।

এর আগে, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বড় স্কোর গড়তে ব্যর্থ হয় বাংলাদেশ। শান্ত-রিয়াদের ব্যাটে ভর করে ৪৭.২ ওভারে ২০৯ রানে অলআউট হয় টাইগাররা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন শান্ত। ইংল্যান্ডের আর্চার, মার্ক উড, আদিল রশিদ ও মঈন আলী নেন দুইটি করে উইকেট।

টাইগার,পরাজয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত