ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাফুফেতে আজীবন নিষিদ্ধ সোহাগ

বাফুফেতে আজীবন নিষিদ্ধ সোহাগ

আর্থিক অনিয়ম এবং কাগজ জালিয়াতির দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) আজীবনের জন্য নিষিদ্ধ হয়েছেন আবু নাঈম সোহাগ। আজ (সোমবার) সন্ধ্যায় বাফুফের এক জরুরি সভা শেষে এমন সিদ্ধান্তের ঘোষণা দেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদী।

সোমবার (১৭ এপ্রিল) বাফুফের জরুরি সভা শেষে আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘ফিফা তাকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে। আর আজকের সভা থেকে সিদ্ধান্ত এসেছে, ভবিষ্যতে আর কোনো দিন তাকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে কোনো জায়গা দেওয়া হবে না।’

উল্লেখ্য, আবু নাঈম সোহাগ ম্যানেজার কম্পিটিশনস ( ক্লাব এন্ড অ্যাডমিনিস্ট্রেশন) হিসেবে ২০০৫ সালে বাফুফেতে যোগদান করেন। ২০১১ সালের মে মাসে বাফুফের তৎকালীন সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী মারা গেলে বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় তাকে। প্রায় দেড় বছর পর দুই বছরের জন্য সাধারণ সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয় সোহাগকে। এরপর বিভিন্ন সময়ে তার মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ২০২১ সালের জুনে তাকে আবারও দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল।

এদিকে বাফুফের আজকের সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যার ধারাবাহিকতায়, আগামী তিন মাসের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব তুলে দেওয়া হয় ইমরান হোসেন তুষারের কাছে। তাছাড়াও ফিফার নিষেধাজ্ঞা পাওয়া আবু নাইম সোহাগের আর্থিক অনিয়মের তদন্ত করতে ১০ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। এক মাসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে গঠিত কমিটিকে।

গত সাত বছর ধরে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করেছেন ইমরান। তাছাড়াও বাফুফের প্রটোকল ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি।

জালিয়াতি,বাফুফে,নিষিদ্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত