ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরিজের শেষ ম্যাচে হার, শীর্ষস্থান হারালো পাকিস্তান

সিরিজের শেষ ম্যাচে হার, শীর্ষস্থান হারালো পাকিস্তান

টানা চার ওয়ানডে জিতে আকাশে উড়ছিল পাকিস্তান। অবশেষে নিউজিল্যান্ড বাবর আজমদের মাটিতে নামিয়ে আনল। সিরিজের শেষ ও পঞ্চম ওয়ানডে ৪৭ রানে জিতে হোয়াইটওয়াশ এড়াল কিউইরা। তবে স্বাগতিকরা সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে।

চতুর্থ ওয়ানডে জিতে পাকিস্তান একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে গিয়েছিল অস্ট্রেলিয়া ও ভারতকে টপকে। শীর্ষস্থান ধরে রাখতে সিরিজের শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না। কিন্তু হেরে যাওয়ায় র‍্যাঙ্কিংয়ের রাজত্ব হারিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের হারে অস্ট্রেলিয়া (১১৩ রেটিং পয়েন্ট) ফের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে গেছে। দ্বিতীয় স্থান দখল করেছে ভারত (১১৩ রেটিং পয়েন্ট)। আর পাকিস্তান (১১২ রেটিং পয়েন্ট) নেমে গেছে তিনে।

করাচিতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে উইল ইয়াং ও টম লাথামের ফিফটিতে ২৯৯ রানের স্কোর গড়ে নিউজিল্যান্ড। উইল ইয়াংয়ের ৮৭ রানের দুরন্ত এক ইনিংসের সঙ্গে ৫৯ রান নিয়ে ফেরেন লাথাম। ৭ রানের জন্য ফিফটি মিস করেন মার্ক চাপম্যান।

অপরাজিত থাকলেও ৬ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন ইফতিখার আহমেদ (৯৪*)। সঙ্গে জয় মিস করে তার দল পাকিস্তান। তার সঙ্গে আগা খান ৫৭ ও ফখর জামান ৩৩ রান যোগ করেন দলীয় স্কোরে।

৪৬.১ ওভারে ২৫২ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস। ৩৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন হেনরি শিপলি। সিরিজসেরা হন ফখর জামান।

সিরিজ,শেষ ম্যাচ,পাকিস্তান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত