ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে ম্যানসিটি

রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে ম্যানসিটি

অসাধারণ পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে পেপ গার্দিওলার দল।

বুধবার (১৭ মে) দিবাগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে ৪-০ গোলে জিতেছে পেপ গার্দিওয়ালার দল। প্রথম লেগ ১-১ ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৫-১ অগ্রগামিতায় তিন মৌসুমে দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নিলো সিটি।

এই গত বছরেই, ফাইনালে এক পা দিয়েই ফেলেছিল ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল নিজেদের মাঠে প্রথম লেগে ৪-৩ গোলে জেতার পর রিয়ালের মাঠেও ৮৯ মিনিট পর্যন্ত ১ গোলে এগিয়ে ছিল। কিন্তু মাত্র পাঁচ মিনিটের ঝড়ে রিয়ালের কাছে উড়ে যায় সিটিজেনরা। এবারের নিজেদের মাঠে রিয়ালবধ করে সেই প্রতিশোধও তুললো ইংলিশ ক্লাবটি।

ফিরতি লেগের আগে সিটির সম্ভাব্য নায়কদের তালিকায় হলান্ড-ডি ব্রুইনাদের আশপাশেও ছিল না সিলভারের নাম। কিন্তু ঘরের মাঠে ইতিহাদে যেন সব আলো কেড়ে নিলেন পর্তুগিজ এই ফুটবলার। ম্যাচের প্রথমার্ধে তার জোড়া গোল বলতে গেলে ব্যবধান গড়ে দিয়েছে।

আগামী ১০ জুন ইস্তানবুল ফাইনালে ইংলিশ জায়ান্টদের মুখোমুখি হবে ইতালির ইন্টার মিলান। ইন্টার চতুর্থ ও ম্যানসিটি প্রথম শিরোপার খোঁজে নামবে তুর্কি শহরে।

রিয়াল মাদ্রিদ,ম্যানসিটি,ফাইনাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত