ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্স

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্স

লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের উঠল মুম্বাই ইন্ডিয়ান্স। শুক্রবার হার্দিক পাণ্ডের গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে রোহিত শর্মা।

বুধবার (২৪ মে) প্রথমে ব্যাট করে রোহিতরা করেন ৮ উইকেটে ১৮২ রান। জবাবে লখনউয়ের ইনিংস শেষ হয় ১০১ রানে। বুধবারের চেন্নাই দেখল দুই জোরে বোলারের দাপট। লখনউয়ের নবীন উল হককে অবশ্য ছাপিয়ে গেলেন মুম্বাইয়ের আকাশ মাধওয়াল। মূলত তার অনবদ্য বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করল লখনউ।

জয়ের জন্য ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে লখনউ। দুই ওপেনার প্রেরক মাঁকড় (৩) এবং কাইল মেয়ার্স (১৮) দলকে চাপে ফেলে দেন। তিন নম্বরে নেমে অধিনায়ক ক্রুণালও রান তোলার গতি বাড়াতে পারলেন না। বরং ১১ বলে ৮ রান করে দলের উপর চাপ আরও বাড়িয়ে দিলেন লখনউ অধিনায়ক। চার নম্বরে নেমে মার্কাস স্টোইনিস ব্যাট হাতে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেন রোহিতদের। তিনি করলেন ২৭ বলে ৪০ রান। মারলেন ৫টি চার এবং ১টি ছক্কা। তাতে অবশ্য লাভ তেমন হয়নি। আয়ুষ বাদোনি (১), নিকোলাস পুরানদের (শূন্য) ব্যর্থতা লখনউয়ের চাপ আরও বাড়িয়ে দেয়। মুম্বাইয়ের তরুণ জোরে বোলার আকাশ। তার বল খেলতেই পারলেন না লখনউয়ের ব্যাটাররা। ৭৪ রানে লখনউয়ের ৫ উইকেট পড়ে যাওয়ার পর মুম্বাইয়ের দ্বিতীয় কোয়ালিফায়ারে যাওয়া ছিল কার্যত সময়ের অপেক্ষা।

লখনউয়ের পরের দিকে ব্যাটাররা কেউই ২২ গজে দাঁড়াতে পারলেন না। দীপক হুডা (১৫), কৃষ্ণাপ্পা গৌতম (২), রবি বিষ্ণোই (৩), মহসিন খানরা (শূন্য) মাঠে নামলেন এবং সাজঘরে ফিরে গেলেন।

উল্লেখ্য, ৮১ রানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করল মুম্বাই। লখনউকে বিদায় নিতে হল টুর্নামেন্ট থেকে।

আইপিএল,লখনউ,মুম্বাই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত