ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পবিত্র হজ পালনের জন্য সৌদি গেলেন মাহমুদউল্লাহ

পবিত্র হজ পালনের জন্য সৌদি গেলেন মাহমুদউল্লাহ

পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব গেলেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। বৃহস্পতিবার (২২ জুন) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাহমুদউল্লাহ মক্কার উদ্দেশ্যে দেশত্যাগ করেছেন। রিয়াদের হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী জান্নাতুল কেফায়েত মিষ্টি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে মাহমুদুউল্লাহর জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন তিনি। সবকিছু ঠিক থাকলে পবিত্র হজ পালন শেষে আগামী ৫ জুলাই দেশে ফেরার কথা রয়েছে তার।

এর আগে হজ পালনের কারণে বিসিবি থেকে ছুটি নিয়েছিলেন মাহমুদউল্লাহ। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের বিবেচনায় নেই তিনি। তবে বেশ কয়েকমাস ধরেই রিয়াদের জাতীয় দলে না খেলা নিয়ে চলছে আলোচনা।

আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। বাংলাদেশ দলের ৭ নম্বর পজিশনে কে খেলবেন সেটা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। এই মুহূর্তে মাহমুদুউল্লাহর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আফিফ হোসেন ধ্রুব ও মোসাদ্দেক হোসেন সৈকতের মতো বেশ কয়েকজন ক্রিকেটার।

তবে আসন্ন সেপ্টেম্বর মাসে অনুষ্ঠেয় এশিয়া কাপের দল থেকেই চূড়ান্ত হবে বিশ্বকাপের স্কোয়াড। সেই দলে মাহমুদউল্লাহর জায়গা প্রায় অনিশ্চিত। কারণ, বিশ্বকাপের বছরে জাতীয় দলে সেভাবে সুযোগ পাননি সাইলেন্ট কিলার।

গত ২০২১ সালের নভেম্ববরে টেস্ট থেকে অবসরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। গত বছর বাদ পড়েছেন টি-টোয়েন্টি দল থেকে। এখন ওয়ানডে ফরম্যাটে জাতীয় দলে রিয়াদকে ফের কবে দেখা যাবে তা অনিশ্চিত।

হজ,সৌদি,ক্রিকেটার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত