ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৃষ্টি আইনে ১৫৪ রানের টার্গেট দিলো টাইগ্রেসরা

বৃষ্টি আইনে ১৫৪ রানের টার্গেট দিলো টাইগ্রেসরা

বৃষ্টি কারনে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে মামুলি লক্ষ্য ছুড়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২ ঘণ্টা খেলা বন্ধ থাকায় খেলার দৈর্ঘ্য কমে দাঁড়িয়েছিল ৪৪ ওভারে। কিন্তু সেটিও খেলতে পারলো না টাইগ্রেসরা।

৪৩ ওভারে তারা ৯ উইকেট হারিয়ে রান তুলতে সক্ষম হয়েছে ১৫২। ইনজুরির কারণে মাঠে নামা হয়নি স্বর্ণা আক্তারের। আর তাতেই বৃষ্টি আইনে ৪৪ ওভারে ভারতের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৫৪ রানের।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ধীরগতির করে বাংলাদেশ। ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার দেখেশুনে চালাতে থাকেন ব্যাট।

ইনিংসের অষ্টম ওভারে নিজেদের ভেতর ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন শারমিন। ১৮ বলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে।

দলের স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই অভিষিক্ত আমানজাত কৌরের প্রথম আন্তর্জাতিক উইকেটে পরিণত হন মুর্শিদা। আর তাতেই ১৪ রান তুলতেই নেই বাংলাদেশের দুই ওপেনার।

এরপর ফারজানা হক ও নিগার সুলতানা জ্যোতি শক্ত হাতে রুখে দেন উইকেট পতনের ধারা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত আর কোন উইকেট না বিলিয়ে দিয়ে স্কোরবোর্ডে ৪০ রান তোলেন দুজনে মিলে।

থিতু হয়ে বসা এই জুটি ভাঙেন কৌর; দলীয় ৬৩ রানে ফারজানা হককে মাঠছাড়া করার মাধ্যমে। ৪৫ বলে ২৭ করেন এই ব্যাটার সাজঘরে ফেরার আগে।

ব্যক্তিগত ৩৯ ও দলীয় ১০৩ রানে নিগার সুলতানার বিদায়ের পর একেবারে হুরমুরিয়ে ভেঙে পড়ে টাইগ্রেসদের ব্যাটিং লাইন আপ। বাকি ৫ ব্যাটারের ভেতর সর্বোচ্চ রান আসে সুলতানা খাতুনের ব্যাট থেকে। তিনি করেন ১৬।

ভারতের হয়ে অভিষেকেই চার উইকেট নিয়ে টাইগ্রেস শিবিরে ধ্বস নামিয়ে দেন আমানজাত কৌর। ৩১ রানের খরচায় তিনি নেন ৪ উইকেট। দুটি উইকেট নেন দেবিকা বৈদ্য। একটি উইকেট ঝুলিতে পুরেন দ্বীপ্তি শর্মা।

সিরিজ,ভারত,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত